Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবাণুনাশক স্প্রে করেছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৮ এএম

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিরোধে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাড়ে সাত লাখ বর্গফুট এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত ডিএনসিসির বিভিন্ন এলাকার সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল এই জীবাণুনাশক স্প্রে করা হয়। ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মাসুম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, মোট ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ৭ লাখ ৫০ হাজার বর্গফুট এলাকায় স্প্রে করা হয়েছে। এ জন্য ৩টি ওয়াটার বাউজার ব্যবহার করা হয়েছে।

যেসব এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হয়েছে সেই এলাকাগুলো হলো- কাওরান বাজার, মিরপুর টোলারবাগ, কুয়েত-মৈত্রী হাসপাতাল, সোহরাওয়ার্দি হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, শিশু হাসপাতাল ও হৃদরোগ হাসপাতাল সংলগ্ন স্থান।

পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের অলি-গলিতে হ্যান্ড স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে অব্যাহত রয়েছে। এছাড়া মোহাম্মদপুর ৩১ নম্বর ওয়ার্ডের ১৬টি স্থানেও ডিএনসিসির উদ্যোগে হাত ধোয়ার ব্যবস্থা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ