Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

খোঁয়াড়ে ঢোকাতে ব্যবস্থা নেবেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৭ এএম

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দেশে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন (চট্টগ্রামের ভাষায় খোঁয়াড়ে) নিশ্চিত করার ব্যবস্থা নেয়ার কথা বলেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল সোমবার টানা ৪ ঘণ্টা মাইকিং করে প্রবাসীদের কোয়ারেন্টাইনে থাকার আহবান জানান তিনি।
ইতোমধ্যে বিদেশ থেকে আসা হাজার হাজার প্রবাসী নির্দেশনা না মেনে লোকালয়ে মিশে গেছেন। এ নিয়ে চট্টগ্রামজুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা বেড়েই চলেছে। এ অবস্থায় মাঠে নামলেন মেয়র। গাড়িতে বসে মুখে মাস্ক, হাতে গ্লাভস পরা অবস্থায় নগরীর বিভিন্ন পয়েন্টে মাইকিং করেন মেয়র। তিনি বলেন, যারা বিদেশ থেকে এসেছেন তাদের অবশ্যই ১৪ দিনের গৃহবাস পালন করতে হবে। এ সময় পরিবারের অন্য কারও সংস্রবে আসা যাবে না। তিনি নগরবাসীর উদ্দেশে বলেন, বিদেশ থেকে কারও আসার সংবাদ পেলে এবং ওই ব্যক্তিকে বাইরে দেখা গেলে আপনারাও তাকে বিষয়টি বুঝিয়ে বলবেন। এরপরও কাজ না হলে পুলিশ প্রশাসন ও সিটি কর্পোরেশনকে বিষয়টি জানানোর আহবান জানান মেয়র।
কোথাও কেউ করোনা আক্রান্ত হলে জরুরি ভিত্তিতে জানানোর আহবান জানিয়ে তিনি বলেন, সিটি কর্পোরেশন তাদের চিকিৎসা ব্যয় বহন করবে। একই সাথে মেয়র এ দুর্যোগে সমাজের বিত্তবানদের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। তিনি বলেন, এটাই প্রকৃত সুযোগ দেশ ও মানুষের কল্যাণে কিছু করার। এ সময় কয়েকজন কাউন্সিলর মেয়রের সাথে ছিলেন। প্রচারকালে মেয়র মাস্ক, লিফলেট ও সাবান বিতরণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন