Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপার ফাইনাল স্থগিত

নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও স্থগিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৪:০৭ এএম | আপডেট : ৪:১৬ এএম, ২৪ মার্চ, ২০২০

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের গেল সপ্তাহের ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তাতে পূর্ব নির্ধারিত সূচিতে আসর দুটি শেষ করা যাবে কি-না তা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। আর সেটাকে সত্যি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের ফাইনাল স্থগিত করেছে উয়েফা।

সোমবার রাতে দেওয়া ঘোষণায় আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাওয়া নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও স্থগিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে উয়েফা বলেছে, ‘ইউরোপে কোভিড-১৯ এর কারণে সৃষ্ট সংকটের প্রেক্ষিতে উয়েফা আনুষ্ঠানিকভাবে নিম্নলিখিত ম্যাচগুলো স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে, যেগুলো ২০২০ সালের মে মাসে মাঠে গড়ানোর সূচি ছিল- উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল, উয়েফা নারী চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ও উয়েফা ইউরোপা লিগ ফাইনাল।’

ম্যাচগুলো কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিনের নেতৃত্বে একটি দল সম্ভাব্য বিকল্পগুলো পর্যালোচনা করে দেখছেন।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গেল ১৩ মার্চ চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের শেষ ষোলোর ফিরতি পর্ব স্থগিত করেছিল উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচগুলো ১৭ ও ১৮ মার্চ আর ইউরোপা লিগের ম্যাচগুলো ১৯ মার্চ মাঠে গড়ানোর কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ