Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ দ্বিতীয়বার জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৬:১৩ পিএম

এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো জাতির উদ্দেশে ভাষণ দিতে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টার দিকে তার এই ভাষণ দেয়ার কথা রয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়তে থাকায় তিনি আজ দ্বিতীয়বার এ ভাষণ দেবেন।-এনডিটিভি
এক টুইট বার্তায় মোদি বলেছেন, কোভিড-১৯ মহামারির গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আজ রাত ৮টার দিকে জাতির উদ্দেশে ভাষণ দেবো।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, তিনি গত বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেয়া ভাষণে দেশজুড়ে ১৪ ঘণ্টার জন্য জনতা কারফিউ পালনের আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর এই আহ্বানে সাড়া দিয়ে দেশের কোটি কোটি মানুষ স্বেচ্ছা কোয়ারেন্টাইনে থাকেন।সেদিনের পর ভারতে লকডাউন ঘোষণা করা হয়েছিল।
এদিকে গতকাল সোমবার করোনাভাইরাসের প্রভাব নিয়ে দেশটির শিল্প প্রতিষ্ঠানের মালিক ও গণমাধ্যমের সঙ্গে আলোচনায় বসেছিলেন নরেন্দ্র মোদি। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে সব ধরনের ট্রেন, মেট্রো ও আন্তঃরাজ্য বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আগামীকাল থেকে বিমান চলাচলও বন্ধ করে দেয়া হবে।
ভারতের প্রধানমন্ত্রী বলেন, এখনও অনেক মানুষ লকডাউনকে গুরুত্বের সঙ্গে নেননি। প্লিজ, নিজেকে বাঁচান, পরিবারকে বাঁচান এবং আমাদের নির্দেশনাগুলো গুরুত্বের সঙ্গে মেনে চলুন। মানুষ যাতে আইন মেনে চলেন; তা নিশ্চিত করার জন্য আমি সব রাজ্য সরকারকে অনুরোধ জানাচ্ছি। ভারতে প্রাণঘাতী এই ভাইরাস এখন পর্যন্ত ৯ জনের প্রাণ কেড়েছে এবং আক্রান্ত হয়েছেন ৪৯০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ