Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

সরকারি কর্মকর্তা-কর্মচারী ছুটিতেও কর্মস্থলে থাকার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

করোনাভাইরাসের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটিতেও কর্মস্থলে থাকতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দিয়েছে মন্ত্রীপরিষদ বিভাগ। গতকাল মঙ্গলবার করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের পক্ষ থেকে পাঁচ দফা নির্দেশনায় এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রীপরিষদ সচিব সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন নির্দেশনা জারি করা হয়। করোনাভাইরাসের কারণে সোমবার সরকারের পক্ষ থেকে জারি করা ১০ দফা নির্দেশনার ধারাবাহিতায় এসব নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। নতুন নির্দেশনায় বলা হয়েছে, বিশেষ ছুটি চলাকালীন সময়ে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে। এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক মেলামেশা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সে কারণে সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকার আহŸান জানানো হচ্ছে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, ওষুধ, খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট, নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। গণ-পরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহন যেমন- ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৫ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ