Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

করোনা থেকে রক্ষায় আল্লাহর নিকট তাওবা করতে হবে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম বলেছেন, করোনাসহ মহামারী থেকে রক্ষা পাওয়ার জন্য আল্লাহর কাছে তাওবা করতে হবে। তিনি আরো বলেন, করোনাসহ প্রাকৃতিক দুর্যোগ থেকে বাঁচার জন্য পাপাচার থেকে বিরত থাকা এবং বেশি বেশি তাওবা ইস্তিগফার করতে হবে। তিনি বলেন, মানুষ আল্লাহর কাছ থেকে দূরে সরে যাওয়ায় একের পর এক গজব আসছে। মহান আল্ল্হার দরবারে বেশি বেশি ক্ষমা চাইতে হবে। 

গতকাল বুধবার সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলায়ানায়তনে নগর দায়িত্বশীলদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন, আলহাজ আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, নুরুজ্জামান সরকার, মুহাম্মাদ হুমায়ুন কবির, ইঞ্জিনিয়ার এহতেশামুল হক পাঠান, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, অধ্যাপক ফজলুল হক মৃর্ধা ও নজরুল ইসলাম খোকন।
ঢাকাস্থ জামালপুর জেলা ওলামা পরিষদ : ঢাকাস্থ জামালপুর জেলা ওলামা পরিষদের সভাপতি মুফতী কাজী মাহমুদুল হাসান, সিনিয়র সহসভাপতি মুফতী ছিদ্দিকুর রহমান, সেক্রেটারী জেনারেল মুফতী বাকি বিল্লাহ ও সাংগঠনিক সম্পাদক মাওলানা জিয়াউল আশরাফ এক যুক্ত বিবৃতিতে করোনাভাইরাসে আতঙ্কিত না হওয়ার আহŸান জানিয়ে বলেছেন, জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে।
ওলামায়ে কেরাম বলেন, এ গজব থেকে রক্ষা পেতে মহান আল্লাহ’র কাছে বেশি বেশি তাওবা ইস্তিগফার করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন