Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

করোনায় মৃত্যু দাফনে আহলে সুন্নাতের ফয়সালা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

করোনাভাইরাসে মৃত্যুবরণকারি ব্যক্তিদের দাফন-কাফনের ব্যাপারে শরীয়তের ফয়সালা দিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জমা’আতের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম।
গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে ওলামায়ে কেরাম বলেন, করোনাভাইরাসে ইন্তেকালকারি মুসলিম নর-নারীদের সতর্কতার সাথে গোসল, কাফন, নামাজে জানাযার ব্যবস্থা ও মুসলিম কবরস্থানে দাফন করতে হবে। এটা ইসলামী শরীয়তের বিধান। তাদের মুসলিম কবরস্থানে দাফনের ব্যবস্থা না করে আগুনে পোড়ানো মুসলিম মায়্যেতের ওপর জুলুম, অবিচার করা ও ইসলামী শরীয়তের বিধানের প্রতি হেয় প্রদর্শন করার নামান্তর।
তারা আরও বলেন, খলিফা হযরত ওমর ফারুকে আযমের সময়ে এরূপ মহামারীতে মৃত ব্যক্তিদের ইসলামি শরীয়তের বিধান অনুযায়ী দাফন-কাফন করা হয়েছিল। বিবৃতিদাতারা হলেন, আহলে সুন্নাত ওয়াল জমা’আতের চেয়ারম্যান আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমী, মহাসচিব মাওলানা সৈয়দ মসিহুদ দৌলা, জামেয়া সুন্নিয়ার অধ্যক্ষ ও আহলে সুন্নাতের কো-চেয়ারম্যান মুফতি সৈয়দ মোহাম্মদ অছিয়র রহমান, আল্লামা কাজী মোহাম্মদ মঈনুদ্দীন আশরাফী প্রমুখ।

 

 



 

Show all comments
  • এইচ এম সোলায়মান ২৪ মার্চ, ২০২০, ১১:১২ পিএম says : 0
    এটাই শরিয়াতের নিয়ম এবং বিধান । এর ব্যতয় যারা করবেন আল্লাহর আদালতে প্রশ্নে সম্মখিন হবেন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ