Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

‘কোনো অবস্থাতেই গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন নয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বিদ্যুৎ ও গ্যাসের সারচার্জ মওকুফের সাথে সাথে প্রি-পেইড মিটারের বিলের বিষয়েও জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। বিদ্যুৎ ও জ্বালানি সংক্রান্ত সেবা যে কোনো অবস্থাতেই অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
গতকাল মঙ্গলবার মন্ত্রণালয়ে করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষাপটে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি সরবরাহে করনীয় নিয়ে নির্দেশনা প্রদানকালে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, কোনো অবস্থাতেই যেন গ্যাস-বিদ্যুৎ বিচ্ছিন্ন না হয়।সেবা নিয়ে সর্বদা গ্রাহকদের সাথেই থাকবো। যে কোনো সময় যে কোনো সমস্যা নিয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সাথে কথা বলা যাবে। গ্রাহকরা আমাদের পরিবার-তাদের সুরক্ষা ও হয়রানি রোধ করা আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের গ্রাহকরা কোথায় গেলে চিকিৎসাসহ প্রশাসনিক সেবা বা তথ্য পাবে সে বিষয়েও সহায়তা করতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, নিজেদের সুরক্ষা নিশ্চিত করে অফিস পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বিদ্যমান কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ক্ষুদ্র ক্ষুদ্র দলে-উপদলে বিভক্ত করে রোস্টারের ভিত্তিতে দায়িত্ব দেয়া যেতে পারে। সব সময় বিকল্প টিম প্রস্তুত রাখতে হবে। বিদ্যুৎ ও গ্যাসের সারচার্জ মওকুফের সাথে সাথে প্রি-পেইড মিটারের বিলের বিষয়েও জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। কোনো অবস্থাতেই যেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ফোকাল পয়েন্ট কর্মকর্তারা হলেন অতিরিক্ত সচিব প্রশাসন মো. মোস্তফা কামাল ফোন নং-০১৭১১-৯৪২০২২) ও উপসচিব বাজেট মোছাম্মাৎ ফারহানা রহমান ফোন নং-০১৭১২-৮৭২০৭৩ গ্যাস ও জ্বালানি সংক্রান্ত সহযোগিতা ও তথ্য এই ফোকাল পয়েন্ট কর্মকর্তাদ্বয় দেবেন। বিদ্যুৎ বিভাগের ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত সচিব সমন্বয় এ. কে.এম হুমায়ূন কবীর ফোন নং-০১৭৭৭-১৯০৯১৭ ও যুগ্মসচিব প্রশাসন রেজওয়ানুর রহমান ফোন নং-০১৭১১-৯০৫৮১৯। বিদ্যুৎ সংক্রান্ত সহযোগিতা ও তথ্য উপরোক্ত ফোকাল পয়েন্ট কর্মকর্তাদ্বয়ের কাছে পাওয়া যাবে।



 

Show all comments
  • Ahmed ২৫ মার্চ, ২০২০, ১:১৬ এএম says : 0
    যতটুকু জানি মোবাইল রিচার্জ, বিকাশ এসব দোকান খোলা থাকবে। বিদ্যুৎ কার্ড রিচার্জ আমরা সেখান থেকেই করি। তাহলে অসুবিধা কোথায়?
    Total Reply(0) Reply
  • azar ali ২৫ মার্চ, ২০২০, ১:১৭ এএম says : 0
    সব কিছুর ব্যাপারে সিদ্ধান্ত আসতেছে। এন জি ও কিস্তির ব্যাপারে কি সিদ্ধান্ত নিলেন।
    Total Reply(0) Reply
  • Ríåd Håsån ২৫ মার্চ, ২০২০, ১:১৭ এএম says : 0
    প্রাণঘাতী করোনা ভাইরাসের মতো হন্তা নামের আরো একটি ভাইরাসের উৎপত্তি হয়েছে। এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত একজন মারা গেছেন। সোমবার চীনের ইউনান প্রদেশের হন্তা ভাইরাসে ওই ব্যক্তির মৃত্যু হয় বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস। গ্লোবাল টাইমসের প্রতিবেদনে বলা হয়,চীনের শেনডং প্রদেশ থেকে ইউনান প্রদেশে যাওয়ার পথে একটি বাসে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। হন্তাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ওই ব্যক্তি। এ জন্য ওই বাসের বাকি ৩২ জন যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়েছে। চীনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুযায়ী, করোনাভাইরাসের পরিবারের অন্তর্ভূক্ত হন্তা ভাইরাস। ইঁদুর ও কাঠবিড়ালিদের শরীরে থাকে এটি। আক্রান্ত হলে হতে পারে জ্বর, বমি, পেটে ব্যাথা, শুকনো কাশি ও শ্বাসপ্রশ্বাসের সমস্যা হয়।
    Total Reply(0) Reply
  • Mohsina Akther Rakhy ২৫ মার্চ, ২০২০, ১:১৮ এএম says : 0
    সিলিন্ডার গ্যাস যারা ব্যবহার করে তাদের কী হবে। জানাবেন দয়া করে
    Total Reply(0) Reply
  • Atiqur Rahman ২৫ মার্চ, ২০২০, ১:১৮ এএম says : 0
    জামালপুরে অনেক দিন মজুর রয়েছে। যারা দিন আনে দিন খায়। আজ থেকে তাদের সকল কাজকর্ম বন্ধ। তারা কি ভাবে বিদ্যুতের প্রিপেইড মিটার বিল পরিশোধ করবে। কোথা থেকে টাকা জোগাড় করবে।দুবেলা ভাত খাবে না বিদ্যুৎ রিচার্জ করবে???? এত মরার উপর খাড়ার ঘা
    Total Reply(0) Reply
  • একটু ব্যতিক্রম ২৫ মার্চ, ২০২০, ১:১৮ এএম says : 0
    প্রিপেইড মিটার ইমারজেন্সি ব্যালেন্স এর পরিমাণ বৃদ্ধি করা হোক।
    Total Reply(0) Reply
  • Md Emamul Islam ২৫ মার্চ, ২০২০, ১:১৯ এএম says : 0
    এতোদিন জনগন মিটার ভাড়া বাবদ ১০ টাকা করে সরকার কে দিয়েছে সেখান থেকেই সকলের ৬ মাসের বিদুৎ বিল পরিশোধ করা হোক কারন একসাথে বিল দেওয়া আমাদের জন্য কষ্ট দায়ক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ