Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে মাঠে সেনাবাহিনী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:৩৭ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সিভিল প্রশাসনকে সহায়তা দিতে চট্টগ্রামে মাঠে নেমেছেন সেনাবাহিনী। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বুধবার সকাল থেকে সেনাবাহিনীর সদস্যরা আনুষ্ঠানিকভাবে সড়কে টহল শুরু করেন। নগরী ও জেলার সড়ক এবং বাজারে টহল দিচ্ছেন তারা।

মঙ্গলবার বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসন ও সশস্ত্র বাহিনীর সভায় কর্মপদ্ধতি নির্ধারণের পর মাঠে কাজ করছেন সেনাবাহিনী।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম জানান, ইন এইড টু সিভিল পাওয়ার অনুসারে সেনাবাহিনীর সদস্যরা সকাল থেকে চট্টগ্রামের সিভিল প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নেমেছেন।

উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে সেনাবাহিনীর সর্বোচ্চ ৪টি থেকে সর্বনিম্ন ২টি দল মাঠে কাজ করবেন। নগরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনীর প্রয়োজনীয় সংখ্যক দল মাঠে কাজ করবেন। সিটি করপোরেশন এ কাজে সহায়তা দিচ্ছে।

জানা যায় সেনাবাহিনীর ৬টি দল মাঠে নেমেছেন। বন্দর, বায়েজিদ, কোতোয়ালী-পাঁচলাইশ, চান্দগাঁও-বাকলিয়া, খুলশী ও আগ্রাবাদ-ডবলমুরিং এলাকায় সেনাবাহিনীর সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মাঠে কাজ করছেন।

কোন জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে, ৫-৭ জনের বেশি লোক যাতে জড়ো না হয় এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে- সেটা নিশ্চিত করবে সেনাবাহিনহেকোয়ারেন্টিনে যারা আছে, সেখানে অনেকেই কোয়ারেন্টিন মানছে না। প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সেনাবাহিনী কাজ করবে।

পাশাপাশি সিভিল প্রশাসনকে তারা সবধরনের সহায়তা দেবে।

 



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৫ মার্চ, ২০২০, ৮:৫৭ পিএম says : 0
    আইন শৃংখলা বাহিনী স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতিক বাংলাদেশ সেনাবাহিনীর করোনা ভাইরাস সংক্রমণ সংক্রমণজনিত রোগে সর্ব প্রথম মহান আল্লাহর সাহায্য প্রার্থনা করুন। নিজের নিরাপত্তা ঈমানের অঙ্গ মেনে চলুন। আমরা উশৃঙ্খল আইন অমান‍্যকারী মানুষের দেশ বাংলাদেশ। কঠিন কঠোর ভাবে মোকাবেলা করুন। এক জন অসুস্থ আক্রান্ত ব‍্যাক্তি পুরো সমাজকাঠামোয় আঘাত করতে পারে। বিশ্বের ভয়াবহ ভয়ংকর মানুষের মৃত্যুর করুন চিত্র সংবাদ হ্নদয় বিদারক করুন দৃশ্য আমাদের বিশালসংখ্যক জনগোষ্ঠীর দেশে আক্রান্ত হলে আপনাদের ত‍্যাগ ও সিমাহীন কষ্টের বিকল্প থাকবেনা। জরুরী গুরুত্বপূর্ণ সরকারি নির্দেশ পালনে আপনাদের যুদ্ধের মত আমাদের বিরুদ্ধে শৃংখলা থাকার কঠোর আচরণ করতে হবে। এই মহামারী এই বিপদ গজব আজাব রোগ শোক অজানা অদৃশ্য আসমানী বালা মুসিবত ঈমানদার দের জন‍্য কঠিন পরিক্ষা বেঈমান মুনাফিকদের জন‍্য আজাব ইতালির প্রধান মন্ত্রীর করুন ভাষন বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। আকাশের মালিকের আশ্রয় চায়। পরিত্রান পাওয়ার সব্বোউচ্ছ আশ্রয় স্থান আল্লাহর ঘর মসজিদের ইবাদত বন্দেগী বিশ্বের দেশে দেশে বন্ধ হয়ে যাচ্ছেন। এই কঠিন সময়ে আল্লাহর দরবারে করুনা ভিক্ষা ক্ষমা প্রার্থনা করা যার যার অবস্থান হতে জরুরী। আল্লাহ্ আপনাদের শারীরিক সুস্থতার মাঝে দের জাতির দায়িত্ব পালন কঠোর শ্রম করার তৌফিক দেওয়ার জন‍্য বিশ্ব জাহানের মালিক আল্লাহ্ দরবাবে ফরিযাদ জানাচ্ছি। আল্লাহ্ আমাদের সহায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ