Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

নির্দেশনা উপেক্ষা করে খালেদা জিয়াকে দেখতে নেতাকর্মীদের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৩:৩৫ পিএম

বিশ্বব্যাপী প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের প্রকোপের মধ্যে আজ মুক্তি পাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বয়স, শারীরিক অসুস্থতার কারণে ঝুঁকির কথা বিবেচনা করে দলটির নেতাকর্মীদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেতাকর্মীদের ভিড় না করার নির্দেশনা দেয় বিএনপি। কিন্তু এই নির্দেশনা উপেক্ষা করে দলটির নেতাকর্মীরা প্রিয় নেত্রীকে এক নজর দেখার জন্য সকাল থেকেই ভিড় জমাতে শুরু করেন। হাজার হাজার নেতাকর্মীর ঢল নেমেছে ওই এলাকায়। দলটির সিনিয়র নেতারা বার বার কর্মী-সমর্থকদের হাসপাতালের এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিলেও তা কেউ মানছেন না।

নেতাকর্মীদের ঢলে বিএসএমএমইউ হাসপাতাল চত্বর ও এর আশপাশের এলাকা লোকে লোকারণ্য হয়ে গেছে। বুধবার (২৫ মার্চ) দুপুরের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল আশপাশে অবস্থান নেন নেতাকর্মীরা। দীর্ঘ দুই বছর পর নেতাকর্মী নেত্রীকে একনজর দেখার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আছেন।

এর আগে মঙ্গলবারই সাবেক এই প্রধানমন্ত্রীর সাজা স্থগিতের আবেদনের ফাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে এরই মধ্যে কারা অধিদফতরে পৌঁছায়। পরে কারা অধিদফতরের মুক্তির প্রক্রিয়ার শেষ করে দুপুরের দিকে বিএসএমএমইউতে খালেদা জিয়ার মুক্তির চিঠি নিয়ে যান ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরী। সব প্রক্রিয়া শেষ করে তাকে মুক্তি দেয়া হয়।

এর আগে বেলা দেড়টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়া আর কিছুক্ষণের মধ্যেই ছাড়া পাবেন।

গতকাল মঙ্গলবার (২৪ মার্চ) বিকালে হঠাৎ করেই ডাকা সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে মুক্তির বিষয়ে সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। মুক্তির শর্ত হিসেবে বাসায় অবস্থান করতে হবে খালেদা জিয়াকে। চিকিৎসা নিতে হবে দেশেই। সাজা মওকুফকালীন ছয় মাস তিনি বিদেশে যেতে পারবেন না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ