Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডে সন্ত্রাসী হামলায় আহত ছাত্রলীগ কর্মীর মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৫:১৮ পিএম

নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডের পূর্ব মহব্বতপুর গ্রামে সন্ত্রাসী হামলায় আহত ছাত্রলীগ কর্মী আবুল কালাম শুভ (২২) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঘটনার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবীতে নিহতের পরিবারের পক্ষ থেকে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করা হয়েছে।

নিহত আবুল কালাম শুভ মহব্বতপুর গ্রামের মৃত আকরাম উদ্দিনের ছেলে। সে সোনাপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। এবং ওই কলেজ শাখা ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী বলে ছিল। এরআগে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুভ মারা যায়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে নিহতের বড় ভাই রুবেল হোসেন বলেন, গত ২২মার্চ (রবিবার) রাত ১০টায় মহাব্বতপুর গ্রামের কাঞ্চন মেম্বারের পুল (লিংক রোড) দিয়ে বাড়ীতে ফিরছিল শুভ। পথে স্থানীয় সন্ত্রাসী আব্দুর জাহের প্রকাশ পাকশী হারুন, ফরহাদ, বুলবুল, অপু, সোহেল, অন্তর ও শাকিলসহ কয়েকজন শুভর চোখে মরিচের গুড়া নিক্ষেপ করে। পরে ওই সন্ত্রাসীরা রামদা, চেনি ও চাইনিজ কুড়াল দিয়ে শুভকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। আহত অবস্থায় স্থানীয় লোকজন শুভকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। ওই রাতেই তার অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য শুভকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে শুভ মারা যায়। তিনি শুভর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।

সুধারাম মডেল থানার ওসি মো নবীর হোসেন জানান, জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে আবুল কালাম শুভ ও স্থানীয় হারুনের লোকজনের মধ্যে গত রবিবার রাতে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়েছে বলে ঘটনাস্থলে গিয়ে জানা গেছে। আহতদের মধ্যে শুভর অবস্থা আশংকাজনক হওয়া তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো (বুধবার বিকেল ৪টা) থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগের ভিত্তিতে পরবর্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ