Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইরানকে সহযোগিতার আহবান জাতিসংঘ মহাসচিবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৭:২৯ পিএম

করোনা প্রতিরোধে ইরানকে সহযোগিতা করার আহবান জানালেন জাতিসংঘ মহাসচিব আন্তেনিয় গুতেরেস। মঙ্গলবার নিউ ইয়র্কে এক সংবাদ সম্মেলনে জাতিসংঘের মহাসচিব আন্তেনিয় গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজাররিক জাতিসংঘ মহাসচিবের এই আহবান সম্পর্কে সংবাদমাধ্যমকে অবহিত করেন। –নিউইয়র্ক টাইমস

ডুজাররিক বলেন, ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের যে আহ্বান জাতিসংঘের মানবাধিকার কমিশনের প্রধান কর্মকর্তা জানিয়েছেন তার প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন গুতেরেস। একইসঙ্গে ইরান যাতে এই স্পর্শকাতর সময়ে সহজে ও নির্বিঘ্নে করোনাভাইরাস মোকাবিলা করতে পারে সেজন্য তেহরানের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ারও আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব।

এর আগে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক কমিশনের প্রধান কর্মকর্তা মিশেল ব্যাশেলে এক বিবৃতিতে বলেন, তার সংস্থা ইরান ও ভেনিজুয়েলার মতো দেশগুলোর ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার অথবা অন্তত নিষেধাজ্ঞার শর্ত শিথিল করার আহ্বান জানাচ্ছে। এসব দেশের করোনাভাইরাস বিরোধী লড়াই যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য এ ব্যবস্থা নেয়া জরুরি বলে ব্যাশেলে উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ মহাসচিব


আরও
আরও পড়ুন