Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

ব্রিটেনে ২১ বছরের তরুণীর করোনায় করুণ মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৮:০৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২১ বছর বয়সী এক ব্রিটিশ তরুণী । তরুণী কোল মিডলটন যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সবচেয়ে কমবয়সী। -ডেইলি মেইল

ওই তরুণীর মা ডায়ানা মিডলটনের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ওই তরুণীর পরিবারের সদস্যরা বলেছেন, আগে থেকে তার কোনও শারীরিক অসুস্থতা ছিল না। তারা হৃদয়বিদারক একটি পোস্ট করেছেন। বাকিমহামশায়ারের এই বাসিন্দা ফেসবুকে বলেছেন, ব্রিটেনের সব মানুষের উদ্দেশে বলছি; যারা এই ভাইরাসকে শুধুমাত্র একটি ভাইরাসই মনে করেন। প্লিজ, এ ভাইরাসটি নিয়ে নতুন করে চিন্তা করুন। নিজের অভিজ্ঞতা থেকে বলছি, তথাকথিত এই ভাইরাস আমার ২১ বছরের মেয়েকে কেড়ে নিয়েছে। কয়েকদিনের তীব্র শ্বাসকষ্ট, জ্বর, কাশি নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চলে গেছে আমার মেয়ে।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২২৭ এবং মারা গেছেন ৪২৪ জন। এই তরুণীর মৃত্যুর পর দেশটির অনেকেই ফেসবুকে শোক জানিয়ে পোস্ট করছেন। করোনাভাইরাসে তার ভাইয়ের মেয়ের মৃত্যু হয়েছে জানিয়ে তরুণীর ফুফু বলেন, পুরো পরিবারের বিশ্বাস তছনছ হয়ে গেছে।

তিনি বলেন, এই ভাইরাসের বাস্তবতা আমাদের চোখের সামনেই উন্মোচিত হয়েছে। প্লিজ, সরকারের দেয়া নির্দেশনা মেনে চলুন। সর্বোচ্চ চেষ্টা করুন। নিজেকে এবং অন্যদের রক্ষা করুন। এই ভাইরাস ছড়াচ্ছে না, মানুষই ভাইরাস ছড়াচ্ছে।

 



 

Show all comments
  • Asad ২৫ মার্চ, ২০২০, ৮:৪২ পিএম says : 0
    বৃটেনে করনায় আক্রান্ত মৃত এক কিশোরীর মায়ের মন্তব্য ভাইরাস নিজে ছড়ায় না মানুষ ভাইরাস ছরাচ্ছে। তাই হে মানুষ ভাই সকল নিজে নিজে কোয়ারেনটাইনে থাকুন। সর্বাগ্রে আল কোরান পাঠ করুণ।বেশী বেশী লা হাওলা ওয়ালা কুয়াতা ইললা বিললাহিল আলিয়‍্যুল আজীম পাঠ করুণ এবং বেশী বেশী তওবা পাঠ করুণ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন