Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

হাবিবুর রহমান এনসিসি ব্যাংকের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মোঃ হাবিবুর রহমান সম্প্রতি এনসিসি ব্যাংক লিঃ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিয়েছেন। এর আগে তিনি যমুনা ব্যাংক লিঃ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর পরই তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এ প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ দু’দশকের বেশী সময় ব্যাংকিং কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংক ছাড়াও প্রাইম ব্যাংক লিঃ, মার্কেন্টাইল ব্যাংক লিঃ এবং শাহজালাল ইসলামী ব্যাংক লিঃ এ শাখা এবং প্রধান কার্যালয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বিশেষত ঋণ ঝুঁকি ব্যবস্থাপনা ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে তিনি পরিচালনা পর্ষদ, নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ এবং গ্রাহকদের সাথে সমন্নয়ের মাধ্যমে ব্যাংকসমূহের আয় ও সুনাম বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করে আসছেন।
তিনি দেশে-বিদেশে ব্যাংকিং সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন। এছাড়া তিনি অনেক সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত। ব্যক্তিগত ও পেশাগত প্রয়োজনে তিনি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ