Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

চলে গেলেন বেদের মেয়ে জোসনা’র প্রযোজক মতিউর রহমান পানু

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৯:২৫ পিএম

পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন বিশিষ্ট প্রযোজক-পরিচালক মতিউর রহমান পানু। মঙ্গলবার (২৪ মার্চ) রাত ১১টা ২০মিনিটে উত্তরার নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি------------রাজেউন)। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মতিউর রহমান পানু ১৯৩৯ সালের ৩১শে ডিসেম্বর বগুড়া সদরে জন্মগ্রহণ করেন। ১৯৬৪ সালে তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন বিএফডিসি-তে পা রাখেন। প্রথমে পরিচালকের সহকারী হিসেবে কাজ শুরু করেন। তাদের মধ্যে অন্যতম বাবুল চৌধুরী, দারাশিকো, সৈয়দ আউয়াল, আকবর কবির পিন্টুসহ আরো অনেকে। আঁকা বাঁকা, টাকা আনা পাই, প্রতিশোধসহ বেশ কয়েকটি ছবির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ১৯৭৯ সালে পানু প্রথম ছবি পরিচালনা করেন। ছবির নাম ‘হারানো মানিক’।

তিনি ব্যবসা সফল ছবি বেদের মেয়ে জোসনা’র প্রয়োজক ছিলেন।

তার পরিচালিত ও প্রযোজিত ছবির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘বেদের মেয়ে জোছনা’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘মনের মাঝে তুমি’, ‘টাইগার নাম্বার ওয়ান’, ‘হারানো মানিক’, ‘আপন ভাই’, ‘নাগ মহল’, ‘নির্দোষ’, ‘সাহস’, ‘মান মর্যাদা’, ‘নির্যাতন’, ‘সাথী’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ