Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

শর্ত ভঙ্গ করলে ফের কারাগারে যেতে হতে পারে খালেদা জিয়াকে

অ্যাটর্নি জেনারেলের মন্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

শর্ত ভঙ্গ করলে খালেদা জিয়ার সাজার স্থগিতাদেশ বাতিল হয়ে যাবে। সে ক্ষেত্রে খালেদা জিয়াকে আবারও হয়তো কারাগারে যেতে হতে পারে। এ মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল বুধবার নিজ কার্যালয়ের সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, যে শর্তে খালেদা জিয়ার সাজা ৬ মাসের জন্য স্থগিত করেছে সরকার সেই শর্ত ভঙ্গ করলে তা বাতিল হয়ে যাবে। সরকার চাইলে খালেদা জিয়ার সাজা স্থগিত করতে পারে বলেও মতামত দেন মাহবুবে আলম।

এর আগে ২৪ মার্চ বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্তের কথা জানান। খালেদা জিয়ার দন্ডাদেশ স্থগিতের প্রস্তাব ওইদিন বিকেলেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পর গতকাল বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে তার মুক্তি মেলে।
প্রসঙ্গত: জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদন্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী ছিলেন খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। গত বছরের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন। বিভিন্ন প্রেক্ষাপটে একাধিকার বার তার জামিন চাওয়া হলেও হাইকোর্ট এবং সুপ্রিমকোর্টে জামিন আবেদন নাকচ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৬ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন