Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ থেকে রাইড শেয়ারিং বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

দেশে রাইড শেয়ারিং সেবা বন্ধ হচ্ছে ১০ দিনের জন্য। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ৪ এপ্রিল পর্যন্ত এই সেবা বন্ধ থাকবে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে নির্দেশনা পাওয়ার পর গতকাল বুধবার দেশের রাইড শেয়ারিং প্রতিষ্ঠানগুলো এই সিদ্ধান্ত নিয়েছে।
এরইমধ্যে সহজ ও পাঠাও তাদের রাইড শেয়ারিং সেবা আজ থেকে বন্ধের উদ্যোগ নিয়েছে। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত উবারের সিদ্ধান্ত জানা যায়নি। এ দেশে উবারের গণসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর এ বিষয়ে কোনও তথ্য জানাতে পারেনি।

জানতে চাইলে সহজ রাইডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম. কাদির বলেন, এটা সরকারের একটা ভালো সিদ্ধান্ত। মানুষকে বাসায় রাখতে হবে। সরকারের এই সিদ্ধান্তে আমরা খুশি। এটা এখন আমাদের জাতীয় ইস্যু। সেই ইস্যুকে সবার সম্মান জানানো উচিত।

রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাও এর পরিচালক (বিপণন) সৈয়দা নাবিলা মাহবুব বলেন, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল অবধি আমাদের রাইড শেয়ারিং সেবা বন্ধ থাকবে। আমরা চাই, মানুষ যেন কম বের হয়। তিনি উল্লেখ করেন, রাইড শেয়ারিং সেবা বন্ধ থাকলেও তাদের পুনরায় চালু করা ‘টঙ’ সেবা চালু থাকবে। একই সাথে ইজিয়ার, ওভাই-ওবোনসহ অন্যান্য রাইড শেয়ারিং বন্ধ থাকবে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ