Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে লকডাউন, হিলি দিয়ে পণ্য রফতানি

হিলি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকার লকডাউন ঘোষণা করলেও ভারতীয় ব্যবসায়ীরা তাদের সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পণ্য রফতানি করলেন। আকস্মিক পণ্য রফতানি করায় হিলি বন্দরে করোনা আতঙ্ক বিরাজ করছে।
হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সহসভাপতি আব্দুল আজিজ জানান, ভারত হিলি এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সঞ্জিত মজুমদার মঙ্গলবার বিকেলে আকস্বিকভাবে পণ্যবাহী ট্রাক প্রবেশ করানো হবে মর্মে পত্র প্রেরণ করেন। তার পত্রের প্রেক্ষিতে সন্ধ্যা পর্যন্ত ৫৯টি বিভিন্ন পণ্যবাহী ট্রাক হিলি বন্দর দিয়ে দেশে প্রবেশ করানো হয়।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার বলেন, ভারত লকডাউন ঘোষণা করায় বন্দরের আমদানি রফতানি বন্ধ ছিলো। বন্দরের দোকানপাট বন্ধের পরও ভারতীয় ট্রাক প্রবেশের ব্যাপারে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।
এদিকে পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বলেন, করোনাভাইরাস প্রতিরোধে হিলি বন্দরে দোকানপাট বন্ধ থাকলেও ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রবেশ করায় ঝুঁকির মধ্যে পড়ছে হিলি বন্দর। তিনি হিলি বন্দরকে লকডাউন করার দাবি করেন।

হিলি বন্দরের কয়েকজন ব্যবসায়ী দাবি করেন, ভারতীয়রা তাদের সরকারের লকডাউন আইন অমান্য করে পণ্য প্রবেশের মাধ্যমে বন্দরে করোনাভাইরাস ছড়িয়ে দিতে পারে তাই তারা হিলি বন্দরের আমদানি রফতানিসহ পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ ঘোষণার দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনারভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ