Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

করোনা মোকাবেলায় পাকিস্তানে ২০ হাজার কোটি রুপি বরাদ্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের ধাক্কা থেকে দেশের শ্রমিকদের বাঁচাতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করেছে পাকিস্তানের ইমরান খান সরকার। এই পরিস্থিতে গতকাল এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী ইমরান জানান, দেশের গরিবদের বাঁচাতে ২০ হাজার কোটি পাকিস্তানি রুপি বরাদ্দ করা হয়েছে।

বরাদ্দের মধ্যে ১৫ হাজার কোটি রুপি সরাসরি গরিবদের জন্য রাখা হয়েছে। মাসে ৩ হাজার টাকা করে তাদের দেয়া হবে। দেশের ধনীরা যাতে এই কাজে এগিয়ে আসেন, সেই আবেদনও করেছেন ইমরান খান। দেশ জুড়ে ৩১ মার্চ পর্যন্ত রেল পরিষেবা বন্ধ করা এবং লকডাউন যাতে সফল হয়, সে জন্য সেনাবাহিনীকে কাজে লাগানোর কথাও জানিয়েছেন তিনি। নেয়া হচ্ছে সতর্কতামূলক একাধিক ব্যবস্থাও।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে পাকিস্তানে। দেশজুড়ে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। সরকারি সূত্র জানাচ্ছে, ভাইরাসের সংক্রমণে মৃত্যু হয়েছে সাতজনের। এতকিছুর পরেও নাকি লকডাউনের পথে যেতে রাজি নয় ইমরান খানের সরকার। সূত্রের খবর, প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন প্রয়োজন হলে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যেতে, কিন্তু দেশজুড়ে লকডাউন ঘোষণা করা যাবে না।
এ বিষয়ে ইমরান খান বলেছেন, ‘দেশের জনসংখ্যার ২৫% দারিদ্রসীমার নীচে। এই অবস্থায় দেশজুড়ে লকডাউন জারি করলে অর্থনীতি পুরোপুরি ভেঙে পড়বে। তার থেকে দেশবাসী স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যাক।’ সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনারভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ