Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাংবাদিক-পুলিশকে নিরাপত্তা সরঞ্জাম দেবে প্রতিষ্ঠান

হাইকোর্টের আশা প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনা পরিস্থিতির মধ্যে দায়িত্বপালনকারী সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের নিরাপত্তা পোশাক ও আনুসাঙ্গিক সরঞ্জাম (পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট-পিপিই) দ্রুততম সময়ের মধ্যে নিশ্চিত করবেন-মর্মে আশা প্রকাশ করেছেন হাইকোর্ট। এসব পেশাদারদের নিজ নিজ প্রতিষ্ঠানকে নিজ নিজ খরচে পিপিই দিতে হবে।
সব ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিক পক্ষ নিজ নিজ খরচে তাদের সাংবাদিকদের নিরাপদ পোশাক ও আনুসাঙ্গিক সরঞ্জাম দ্রুত সরবরাহ করবেন বলে আদালত মন্তব্য করেছেন। গতকাল বুধবার বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালিন ডিভিশন বেঞ্চ এ মন্তব্য করেন। একই সঙ্গে এ সংক্রান্ত রিটের নিষ্পত্তি করেন।

এ সময় রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো. জে. আর খান রবিন। সরকারপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা। এর আগে গত ২৩ মার্চ করোনা সংক্রমণ মোকাবিলায় দায়িত্বরত সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তা সরঞ্জাম (পিপিই) সরবরাহের নির্দেশনা চেয়ে রিট করা হয়।

এছাড়াও রিটে ডায়াগনস্টিক সুবিধার এবং কোয়ারেন্টিন ও চিকিৎসা সেবা বৃদ্ধির নির্দেশনা চাওয়া হয়। অ্যাডভোকেট মো. জে. আর খান রবিন জনস্বার্থে এ রিট করেন। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয় সচিব, তথ্য মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ প্রেসকাউন্সিলের মহা-ব্যাবস্থাপক, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের চেয়ারম্যান, পুলিশের আইজি, আইইডিসিআর পরিচালক এবং আইসিডিডিআরবি’সহ ১১ জনকে বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনারভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ