Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

একদিনে সড়কে নিথর ২৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঢাকা-বগুড়া মহাসড়কে ঢাকা থেকে বগুড়াগামী লবন বোঝাই ট্রাকটি শেরপুর উপজেলার ঘোঘা বটতলা অতিক্রম করার সময় বগুড়া থেকে ঢাকা অভিমুখী লাব্বাইক পরিবহনের একটি বাসের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে লবন বোঝাই ট্রাকটি উল্টে গেলে ট্রাকের ওপরে থাকা ৬ জন যাত্রী ট্রাকের নিচে পড়ে নিহত হন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ১৯ জন নিহত হয়েছেন। কুষ্টিয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, ময়মনসিংহ, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, দিনাজপুর, বান্দরবান, টাঙ্গাইল ও ল²ীপুরে এ দুর্ঘটনা ঘটে।

বগুড়া : বগুড়ার শেরপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে ঢাকা বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলার ঘোঘা বটতলার কাছে দুর্ঘটনায় ৬ জন নিহত ও ১১ জন আহত হয়েছে। নিহতরা সকলেই লবন বোঝাই ট্রাকের ওপরে চড়ে বাড়ি ফিরছিল।
এছাড়া উপজেলার মহিপুরে একই দিনে সকালের দিকে সংঘঠিত অপর এক সড়ক দুর্ঘটনায় একজন নিহতও ৪ জন আহত হয়। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাইওয় পুলিশের ইন্সপেক্টরের ইয়ামিন উদ দৌলা জানান, দুপুর পৌনে ১২ টায় ঢাকা-বগুড়া মহাসড়কে শেরপুর উপজেলার ঘোগা বটতলা এলাকায় একটি লবন বোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো ট ১৩- ১৬৬৮) সাথে যাত্রীবাহী বাসের ( ঢাকা মেট্রো-ব ১৫-৬৮৮৯) সংঘর্র্ষ হয়। এতে ৬ জন যাত্রী ট্রাকের নিচে পড়ে নিহত হন। এছাড়াও বাসের ১১ জন যাত্রী আহত হন। শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান ৫ জনের নাম পরিচয় পাওয়া গেছে। নিহতরা সবাই নিলফামারী জেলার জলঢাকা উপজেলার বাসিন্দা। নিহতরা হলো আবুল হোসেনের পুত্র আব্দুল আলিম, মিজানুর রহমানের পুত্র রাকিব,আপিয়ার রহমনের পুত্র মোঃ রাজু, জয়নাল হোসেনের পুত্র সাদ্দাম হোসেন, মোর্শেদ আলমের পুত্র মঞ্জুরুল ইসলাম।

এদিকে, একই দিন ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার মহিপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ৪ জন আহত হয়েছেন। নিহত মৃদুল ইসলাম (২২) জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার চেঁচড়া গ্রামের রফিকুল ইমলামের ছেলে। আহত চারজন বগুড়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান তিনি।
কুষ্টিয়া : কুষ্টিয়ার তালবাড়ীয়া এলাকায় গতকাল যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালকসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাসের কয়েকজন যাত্রী আহত হয়েছেন। নিহতরা হলেন- মাগুরা সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে ট্রাকচালক নাবিল হোসেন (৩৮) ও ট্রাকে থাকা ইব্রাহিম হোসেন।
রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে গতকাল বাস-ট্রাক সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- তানোর উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মতিউর রহমান (৩৫)। তিনি বাস চালক।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দে গতকাল বালুবাহী ট্রাকচাপায় আসলাম হোসেন (৩৬) নামে এক কাপড় ব্যবসায়ী নিহত হয়েছেন। আসলাম হোসেন সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী গ্রামের মহরম আলীর ছেলে।

টাঙ্গাইল : টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে গতকাল কাভার্ডভ্যানের ধাক্কায় রুবেল মিয়া (২৪) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজন গুরুতর আহত হয়েছেন। নিহত রুবেলের বাড়ি নওগাঁ জেলায় বলে জানা গেছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে বাস ও পিকআপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। বুধবার দুপুরে উপজেলার দরিরামপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে পৃথক দুর্ঘটনায় ৩ যুবক নিহত হয়েছেন। গত মঙ্গলবার গভীর রাতে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা ও কাশিয়ানী উপজেলার গেড়াখোলা নামক স্থানে এ সড়ক দুর্ঘটনা ৩ টি ঘটে।নিহতরা হলেন গোপালগঞ্জ সদর উপজেলার সুলতানশাহী গ্রামের গোলাম শেখের ছেলে হামীম শেখ (২৫), একই উপজেলার ডুমদিয়া গ্রামের হুমায়ূন গাজীর ছেলে লিটনগাজী (৩০) ও টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে হাবিুর রহমান (৪০)।

ল²ীপুর : ল²ীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ফার্মেসী ব্যবসায়ী ও লেগুনা চালক নিহত হয়েছে। নিহতরা হলেন সদরের আটিয়াতলী গ্রামের হাজী দুদুমিয়া বাড়ির আবদুর রহমানের পুত্র মাওলানা কাউসার (৩২) ও কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়েনের বাসিন্দা মিজান।
কিশোরগঞ্জ: জেলার কুলিয়ারচর ও সদর উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কুলিয়ারচর উপজেলার আগরপুরে একজন ও সদর উপজেলার সুলতানপুরে দুজন। নিহতরা হলেন, কটিয়াদী উপজেলার মধ্য চারিপাড়া গ্রামের আব্দুল কাদির, সদরের বগাদিয়া এলাকায় মোহাম্মদ আলী ও সদরের জিনারাই গ্রামে শহীদ সৈয়দ নজরুল ইসলাম।

দিনাজপুর : দিনাজপুরের বীরগঞ্জে হাসাপাতালে যাওয়ার পথে গতকাল শাশুড়ি ও পুত্রবধ‚ নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। নিহতরা হলেন, বীরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) ও তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)। আহতরা হলেন, ভ্যানচালক লক্ষী রায় (৪৫) এবং অপর যাত্রী মোছা. জাহেদা বেগম (৪৫)। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বান্দরবান : বান্দরবানে গতকাল ট্রাক উল্টে মো. আল-আমিন (৩৪) নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন বিজিবির আরও চারজন। নিহত আল-আমিন বিজিবির বড়কল ৪৫ ব্যাটালিয়নের সৈনিক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক

২১ সেপ্টেম্বর, ২০২০
৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ