Inqilab Logo

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

‘আল্লাহ ঈমানদারদের রোগবালাই দিয়ে পরীক্ষা করেন’

স্টাফ রিপোর্টার, নরসিংদী : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল বারী বলেছেন, বিপদে ইমানদারদের ভয় নেই, আল্লাহতালা ইমানদারদের রোগবালাই, বিপদ-আপদ দিয়ে তার বান্দাদের পরীক্ষা করেন। সর্বাবস্থায় আল্লাহর ওপর ভরসা করা, মহামারীর হাত থেকে রক্ষায় আল্লাহর কাছে সাহায্য চাওয়া। বিশেষ করে সকলের অতীত গুনাহের জন্য তাওবা করা এবং ইস্তেগফার পড়ে ভবিষ্যতে গুনাহ না করার অঙ্গীকার করা।

তিনি গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখা আয়োজিত করোনাভাইরাসে করণীয় ও বর্জনীয় সম্বলিত লিফলেট বিতরণের সময় নরসিংদী শহরের পৌরসভা চত্বরে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফ হোসেন ভ‚ইয়া, সংগঠনের প্রবীণ নেতা ডা. ইদ্রিস আলীসহ ইশা ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। মাওলানা আব্দুল বারী আরো বলেন, মহামারী আল্লাহর গজব হলেও এতে মৃত মুসলিম ব্যক্তিকে পাপী, জাহান্নামী মনে করা যাবে না। রাসূল (সা.) এর ভাষায় মহামারীতে মারা যাওয়া ব্যক্তিও শহীদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈমান

১৯ জুন, ২০১৮

আরও
আরও পড়ুন