Inqilab Logo

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

মানবিক কাজে কারাবন্দিরাও

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দিরাও মানবিক কাজে সাড়া দিয়েছে। তারা হাতে তৈরি করছে মাস্ক। এসব মাস্ক বিনামূল্যে পাবেন কারারক্ষী ও কর্মকর্তারা। নামমাত্র মূল্যে কারাগারের ভেতর থাকা ক্যান্টিন থেকে মাস্ক সংগ্রহ করতে পারবে বন্দিরা।

কারাগার সূত্র জানায়, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মঙ্গলবার থেকে কারাগারে বন্দিদের দিয়ে মাস্ক তৈরির কাজ শুরু হয়। প্রথম দিন প্রায় সাড়ে তিনশ মাস্ক তৈরি হয়। প্রতিদিন গড়ে সাড়ে তিনশ মাস্ক তৈরি হচ্ছে। ১০-১২ জন কারাবন্দি এসব মাস্ক তৈরির কাজ করছে। এদিকে চবি অফিসার সমিতি করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগ মোকালোয় একদিনের বেতনের অর্থ দান করছে। গতকাল সমিতির কার্যকরী কমিটির সভা শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভিসি, রেজিস্ট্রার এবং হিসাব নিয়ামক বরাবর চিঠি দেন তারা।

চবি অফিসার সমিতির সভাপতি রশীদুল হায়দার জাবেদ বলেন, দেশে কঠিন সময়ে আমরা কিছু সহযোগিতা করার চেষ্টা করছি। আমরা এ টাকা বিশ্ববিদ্যালয় ভিসির হাতে তুলে দেব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাবন্দি
আরও পড়ুন