Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

‘লকডাউনে’ গিয়েও ক্রিকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে থেমে গেছে মানুষের স্বাভাবিক জীবনযাপন। একান্ত বাধ্য না হলে ঘর থেকে কেউ বের হচ্ছেন না। সোমবার থেকে ‘লকডাউন’ চলছে ইংল্যান্ডে। সেখানে মানুষকে ঘরে রাখতে সরকার এতটাই কঠোর যে এমন পরিস্থিতি সর্বশেষ দেখা গেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধ–পরবর্তী সময়ে। ‘ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভানে’ তেমনি টাটেন্ডা টাইবুও এ পরিস্থিতিতে বেছে নিলেন ক্রিকেট।

জিম্বাবুয়ের সাবেক এ অধিনায়ক ক্রিকেট ছাড়ার পর বসবাস করেন ইংল্যান্ডে। লকডাউনের মধ্যে দৈনিক এভাবে পাঁচ ঘণ্টা করে ক্রিকেট অনুশীলন করছেন টাইবু। তার সঙ্গে রয়েছেন তার দুই ছেলে গারশ্যাম ও টাইবু জুনিয়র। তাদের উদ্ভাবনী শক্তি তারিফ করতেই হয়। বল ঠেকাতে ‘ট্রাম্পোলিন’ (লাফানোর স্প্রিং বিশেষ) দিয়ে বানিয়েছেন ছোট নেট। কাল রাতে ফেসবুকে এই অনুশীলনের ছবি ছেড়ে টাইবু লিখেছেন, ‘ব্রিটেনে লকডাউন। এ অবস্থায় ক্রিকেট অনুশীলনের জন্য টিজে (টাইবু জুনিয়র), গারশ্যাম ও আমি মিলে ট্রাম্পোলিন কেটে ছোট নেট বানিয়েছি। দৈনিক ৫ ঘণ্টার অনুশীলন ভালোই লাগছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন