Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

রাজধানীতে জীবাণুনাশক ওষুধ ছিটাচ্ছে পুলিশ

করোনাভাইরাস রোধে ডিএমপির উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বিশ্ব মহামারী করোনাভাইরাস বাংলাদেশেও আঘাত এনেছে। তবে এ থেকে বাঁচতে রাজধানী ঢাকায় বিভিন্ন স্থানে জীবাণুনাশক ঔষধ ছিটিয়েছে ঢাকা মহানগর পুলিশ। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পালন করা হয়। এখন থেকে প্রতিদিন এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পুলিশ জানায়, নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ও করোনাভাইরাসের সংক্রমন রোধে প্রতিদিন ডিএমপির ৮টি ওয়াটার ক্যানন ৮ ক্রাইম বিভাগের বিভিন্ন স্থানে জীবাণূনাশক ঔষধ ছিটানো হয়েছে। দিনে দুই বেলা এই কার্যক্রম চলবে। প্রথম ধাপে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। দ্বিতীয় ধাপে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ ধারাবাকিতায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশনায় গতকাল দুই বার ওয়াটার ক্যানন দিয়ে রাজধানীতে জীবাণূনাশক ঔষধ ছিটানো হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

পুলিশ জানায়, গতকাল ডিএমপির রমনা এলাকার নিউমার্কেট ও আশেপাশের এলাকা, মালিবাগ ও আশেপাশের এলাকা এবং হাজারীবাগ নতুন রাস্তা এলাকায় জীবাণুনাশক ছিটানো হয়েছে। পাশাপাশি লালবাগ জোনের সদরঘাট এলাকা, ভিক্টোরিয়া পার্ক ও আশেপাশের এলাকা এবং তাঁতী বাজার এলাকায় এ জীবাণুনাশক ছিটানো হয়।

এছাড়া মতিঝিল জোনের শান্তিনগর এলাকা, গুলিস্তান ও আশেপাশের এলাকা, খিলগাঁও বাজার থেকে তালতলা মার্কেট পর্যন্ত, মুগদা হাসপাতাল এলাকায় জীবাণুনাশক ছিটানো হয়। ওয়ারী জোনের সায়দাবাদ বাস টার্মিনাল এলাকা, কাপ্তান বাজার এলাকা ও যাত্রাবাড়ী এলাকায় জীবাণুনাশক ছিটানো হয়। তেজগাঁও জোনের কারওয়ান বাজার এলাকা, মহাখালী বাস টার্মিনাল এলাকা, মোহাম্মদপুর কৃষি মার্কেট এলাকায় জীবাণুনাশক ঔষধ ছিটানো হয়। গুলশান জোনের গুলশান-১ ডিএনসিসি মার্কেট, বদলী মার্কেট ও আশপাশের এলাকা, মহাখালী কাঁচা বাজার, সাততলা বস্তি এলাকা, আইইডিসিআর হাসপাতাল ও আশেপাশের এলাকায় জীবাণুনাশক ছিটানো হয়। উত্তরা জোনের বিডিআর বাজার, হজ ক্যাম্প ও আশেপাশের এলাকা, আব্দুল্লাহপুর ও আশেপাশের এলাকা, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল ও সংলগ্ন এলাকায় জীবাণুনাশক ছিটানো হয়। মিরপুর জোনের মিরপুর ২নং কাঁচাবাজার এলাকা, মিরপুর ৬নং কাঁচাবাজার এলাকা, মিরপুর ১নং শাহ আলী কাঁচাবাজার এলাকায় জীবাণুনাশক ঔষধ ছিটানো হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের ডিসি মো. মাসুদুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে এ কর্মসূচি পালন করা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৬ মার্চ, ২০২০, ৮:২৯ পিএম says : 0
    প্রধানমন্ত্রীকে সঠিক পদক্ষেপ নেয়ার জন্যে ধন্যবাদ। আল্লাহ্‌ আমাদেরকে সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন