Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

পেছালো সিনহার বিরুদ্ধে মামলার অভিযোগ গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

চার কোটি টাকা আত্মসাত মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাসহ ১১ জনের বিষয়ে অভিযোগ গঠন শুনানি আগামি ২৩ এপ্রিল। গতকাল বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ তারিখ নির্ধারণ করেন। গতকালই মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণরোধে কারাগার থেকে মামলার অন্যতম আসামী মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীকে আদালতে হাজির করা হয়নি। ফলে আদালত নতুন এ তারিখ নির্ধারণ করেন।

এর আগে গত ২০ ফেব্রুয়ারী ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মামলাটি ঢাকার বিশেষ জজ-৪ এ বদলির আদেশ দেন। সেই সঙ্গে অভিযোগ গঠন শুনানির জন ২৫ মার্চ তারিখ নির্ধারণ করেন। এদিন পলাতক আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ধার্য ছিল। এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল হওয়ায় বিচারক মামলাটি বদলির আদেশ দেন।

প্রসঙ্গত: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরে দেশ ছাড়েন তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন। এর পর এসকে সিনহা, ব্যবসায়ী শাহজাহান , নিরঞ্জন, রনজিৎ চন্দ্রসাহা সহ কয়েকজনের বিরুদ্ধে ৪ কোটি টাকা আতœসাতের মামলা করে দুদক। মামলাটির তদন্ত শেষে চলতেবছর ৫ জানুয়ারি এসকে সিনহা, ফার্মার্স ব্যাংকের তৎকালিন চেয়ারম্যান বাবুল চিশতীসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন