Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সাংবাদিকদের সঠিক ভূমিকা গণতান্ত্রিক ধারার জন্য খুবই গুরুত্বপূর্ণ : গওহর রিজভী

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, সাংবাদিকরা হলেন রাজনীতিবিদদের জন্য ওয়াচ টাওয়ার। সাংবাদিকদের সঠিক ভূমিকা গণতান্ত্রিক ধারার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে জার্নালিস্ট ফেলোশিপ কার্যক্রমের ওপর আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দুর্যোগ ঝুঁকি হ্রাসে গণমাধ্যমকে সম্পৃক্ত করার লক্ষ্যে সেভ দ্য চিলড্রেন এবং সিএন্ডএ ফাউন্ডেশনের সহযোগিতায় এই কর্মশালার আয়োজন করে পরিপ্রেক্ষিত।
গওহর রিজভী বলেন, সাংবাদিকরা যদি স্বাধীনভাবে তাদের রিপোর্ট তুলে ধরতে না পারেন, তাহলে আমাদের দেশ গণতান্ত্রিক ধারায় এগুতে পারবে না। আমরা যে সকল ভুল করি, সেগুলো যদি সাংবাদিকরা তুলে ধরতে না পারেন, তাহলে আমরা বারবার সেই ভুল করতেই থাকব। কিন্তু যদি আমাদের ভুলগুলো সঠিকভাবে তুলে ধরা হয় তাহলে আমরা সেই ভুলগুলো শুধরে নিয়ে সামনের দিকে এগুতে পারব। কর্মশালায় সেভ দ্য চিলড্রেনের ডিরেক্টর মোশতাক হোসেইন, একুশে টিভির সিইও মনজুরুল আহসান বুলবুল, পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবির, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রাজু আহমেদ, পরিপ্রেক্ষিতের গবেষণা সহযোগী শাকিলা ইয়াসমিন সূচি, ম্যানেজার অয়ন দেবনাথ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকদের সঠিক ভূমিকা গণতান্ত্রিক ধারার জন্য খুবই গুরুত্বপূর্ণ : গওহর রিজভী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ