Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে যাত্রী পরিবহন, জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১:৩১ পিএম

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গণ পরিবহণ বন্ধ। এরই মাঝে ঢাকা থেকে রাজশাহীতে কুরিয়ারের কাভার্ডভ্যানে পণ্যের বদলে মানুষ নিয়ে আসে আহমেদ কুরিয়ার সার্ভিস। এই অপরাধে ১ লাখ টাকা জরিমানাও করে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে পৌঁছে কাভার্ডভ্যান থেকে যাত্রীরা বের হচ্ছিলেন, এ সময় অনেকেই সেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। বিষয়টি নজরে এলে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমার নেতৃত্বে অভিযানে যায় রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা আদায় করেন আহমেদ কুরিয়ার সার্ভিসের মালিক নবুয়াত আলীর কছে থেকে।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আহমেদ কুরিয়ার সার্ভিসের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম উপস্থিত ছিলেন। তিনি জানান, যে সময় এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়াত নিরুৎসাহিত করা হচ্ছে, গণপরিবহন বন্ধ করে দেয়া হচ্ছে, সে সময় অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী আনা হয়। সেজন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাস আতঙ্কে সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে সরকার। বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আর আগামী ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন