Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুমিল্লায় জনসমাগম কমছে ,মসজিদগুলোতে চলছে কুরআন তেলাওয়াত

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১:৫০ পিএম

কুমিল্লা নগরীতে কমেছে জনসমাগম। সেনা টহল শুরু ও দোকানপাট, মার্কেট, শপিংমল বন্ধ ঘোষণার পর থেকে নগরীতে মানুষের চলাচল একেবারে সীমিত হয়ে পড়েছে। কেবল নগরীই নয়, সকল পাড়া মহল্লায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যসব দোকানপাট বন্ধ রয়েছে। দু’দিন ধরে সরকারি নির্দেশনার প্রতি কুমিল্লার আপামর জনসাধারণের সমর্থন লক্ষ্য করা যাচ্ছে। খুব বেশি প্রয়োজন ছাড়া লোকজন ঘর ছেড়ে বাইরে আসছেনা। এদিকে কুমিল্লার অধিকাংশ মসজিদের মাইক থেকে ভেসে আসছে পবিত্র কুরআন তেলাওয়াতের সুর।
করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম বন্ধে নগরীতে সেনা টহল চলছে। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় সেনা সদস্যদের টহল দিতে দেখা যায়। এসময় হ্যান্ড মাইকে জনসমাগম না করার আহবান জানানো হয়। কুমিল্লা সেনানিবাসের ৩১ বীর ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মাহবুব আলম জানান, সামাজিক দূরত্ব সৃষ্টির জন্য সেনা সদস্যরা যে সব যায়গায় জনসমাগম হয় সেসব জায়গায় টহল জারি রেখেছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত সেনা টহল কার্যক্রম বহাল থাকবে।
এদিকে কুমিল্লার বিভিন্ন মসজিদে দিনরাত পবিত্র কুরআন তেলাওয়াত চলছে। মসজিদের খতিবদের সাথে কথা বলে জানা গেছে মহামারি করোনা ভাইরাসের প্রার্দুভাব থেকে রক্ষার জন্য মহান আল্লাহর সাহায্য ও আশ্রয় প্রার্থণার লক্ষ্যে মসজিদে মসজিদে খতমে কুরআনের কার্যক্রম চালু করা হয়েছে। সকাল থেকে রাত দশটা পর্যন্ত নামাজের সময় ছাড়া বিরতিহীনভাবে কুরআন তেলাওয়াত চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ