Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীর রাস্তায় সেনা টহল,পথঘাট প্রায় জনশুন্য

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ২:০৮ পিএম

করোনা সতর্কতায় চলছে সরকার ঘোষিত ছুটি। প্রথমদিনে জনশুন্য হয়ে পড়েছে রাজশাহীর পথঘাট। সকাল থেকে টহল দিচ্ছে সেনাবাহিনী। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাইকিংও করছেন সেনাসদস্যরা। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট, শিরোইল বাসস্ট্যান্ড, শহীদ কামারুজ্জামান চত্ত্বর, বর্ণালী মোড়, লক্ষ্মীপুর মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে সাধারণ মানুষের উপস্থিতি একেবারেই কম দেখা যায়। গণপরিবহন বন্ধ। নগরীতে রিকশা ও অটোর সংখ্যাও নগণ্য। সকল মার্কেট ও দোপানপাট বন্ধ। তবে খাবার. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা আছে। মানুষজন তাদের প্রয়োজনীয় বাজার সদায় করে ঘরে ফিরে যান। সিটি কর্পোরেশন এর তরফ থেকে নগরীর রাস্তায় জীবানুনাশক তরল গাড়ির মাধ্যমে ছিটানো হচ্ছে।
সকাল সাড়ে ১০টার দিকে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে টহল দেয় সেনাবাহিনীর কয়েকটি গাড়ি। এসময় জনসচেতনতা তৈরি মাইকিং করেন তারা। বিশেষ করে অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হতে ও একজনের থেকে আরেকজনের নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। একইসাথে করোনা সতর্কতায় স্বাস্থ্যবিধি সকলকে মেনে চলারও পরামর্শ দেয়া হয়। রয়েছে পুলিশী টহল।
রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, সবমিলিয়ে রাজশাহীতে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫২৮ জানান। হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে শুধু নগরীতেই রয়েছেন ১১৫ জন। জেলার বাঘায় ১০ জন, চারঘাটে ৫ জন, দুর্গাপুরে ৫ পুঠিয়ায় ৩ জন, বাগমারায় ৩ মোহনপুরে ৩ জন, তানোর, ৪ জন গোদাগাড়ী ১০ জন ও পবায় রয়েছেন ৪ জন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ