Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

অবশেষে করোনার উপসর্গ থাকা আতিকা রোমার নমুনা সংগ্রহ করলো আইইডিসিআর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ২:১৭ পিএম

অবশেষে দীর্ঘদিন অসুস্থ থাকা ও করোনা ভাইরাস সংক্রমণের লক্ষণ থাকা আতিকা রোমা নামের এক নারীর নমুনা সংগ্রহ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। বুধবার (২৫ মার্চ) রাতেই এক ফেসবুক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

ওই ফেসবুক পোস্টে আতিকা রোমা লেখেন,
ব্লাড স্যাম্পল কালেক্ট করতে আজ সন্ধ্যায় বা আগামীকাল সকালে একটি টিম বাসায় আসবে বলে আইইডিসিআর জানিয়েছে। আরও অনেক বন্ধু ও শুভাকাংখী বিশেষ করে মিডিয়ার, সবাই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করেছেন।
সিস্টেমের গলায় পিস্তল ঠেকিয়ে এই সহায়তা আমি নিতে চাইনি। একজন সাধারণ নাগরিক হিসেবেই আমি আমার অসুখের জন্য সঠিক ডায়াগনোসিস চেয়েছিলাম।
এর আগে, সেবা না পেয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরার ওপর ক্ষোভ প্রকাশ করেছেন আতিক রোমা।
আতিকা রোমা নামের ওই নারী সোমবার দুপুরে সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের আইডিতে অসুস্থ হওয়া, করোনার লক্ষণ, হাসপাতালে চিকিৎসা না পাওয়া, আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করাসহ বিস্তারিত অভিজ্ঞতা তুলে ধরেন। সেখানে তিনি মীরজাদী সেব্রিনা ফ্লোরার সমালোচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ