Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় সাবেক ফুটবলারের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৩:০৬ পিএম | আপডেট : ৭:০২ পিএম, ২৬ মার্চ, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে সোমালিয়ার সাবেক ফুটবলার আব্দুলকাদির মোহামেদ ফারার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। নর্থওয়েস্ট লন্ডন হাসপাতালে গত মঙ্গলবার তার মৃত্যু হয় বলে কনফেডারেশন অব আফ্রিকা ফুটবল (সিএএফ) ও সোমালি ফুটবল ফেডারেশন (এএফএফ) জানিয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। মারা যাওয়ার এক সপ্তাহ আগে তার শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

ফারাহ চার বছর ধরে সোমালিয়ার যুব ও ক্রীড়া মন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মধ্য সোমালিয়ার বেলেডওয়েনে জন্ম নেওয়া ফারার ফুটবলে হাতেখড়ি স্কুল জীবনেই। এর পর ১৯৭৯ সালে নিজের হোমটাউন হিরানের হয়ে খেলেন ঘরোয়া একটি ফুটবল টুর্নামেন্টে।


স্থানীয় টুর্নামেন্টেই ছিল তার প্রতিভাকে তুলে ধরার মঞ্চ। সেখান থেকেই ফারাহ নির্বাচিত হন‌ বাত্রোলকা ফুটবল ক্লাবে খেলার জন্য। ক্লাবটির হয়ে ১৯৮০ পর্যন্ত খেলে যান তিনি।

ফারাহ প্রথম আফ্রিকান ফুটবলার যিনি করোনাভাইরাসে মারা গেলেন। গোটা বিশ্ব জুড়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার। আক্রান্তের সংখ্যা পাঁচ লাখের কাছাকাছি।

সুত্র : নিউ ইয়র্ক টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ