Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনাভাইরাস : মিত্র দেশগুলোর চিকিৎসা সহায়তা চাইলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৩:২৩ পিএম

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রকে করোনাভাইরাসের চিকিৎসা সামগ্রী যোগান দেয়ার জন্য নিজ নিজ দেশের সরকারের ওপর চাপ সৃষ্টি করতে ইউরোপ ও এশিয়ার মিত্র দেশগুলোর কূটনীতিকদের আহ্বান করেছেন। -খবর ফরেন পলিসির বরাতে ওয়াশিংটন পোস্ট, গার্ডিয়ান

এরই প্রেক্ষিতে বুধবার দক্ষিণ কোরিয়ার সরকার ঘোষণা করেছে যে, তারা কিছুসংখ্যক করোনাভাইরাস পরীক্ষার কিট যুক্তরাষ্ট্রে পাঠাবে। টেলিফোনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিকিৎসা সামগ্রী যোগান দেয়ার জন্য দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনকে জরুরী অনুরোধ জানানোর পর দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয় বলে জানায় দেশটির রাষ্ট্রপতির কার্যালয়।
অথচ মঙ্গলবার সন্ধ্যায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই বলেছিলেন, করেনোভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে তারা দেশ-বিদেশী সাহায্যের ওপর নির্ভর করবে না।

 



 

Show all comments
  • Md.Shahporan Shah ২৬ মার্চ, ২০২০, ৩:৪১ পিএম says : 0
    হ্যালো বিশ্ববাসী, গৃহবন্দী হয়ে থাকতে কেমন লাগছে? কাশ্মীর, ফিলিস্তিন আর উইঘুরের নিরীহ মুসলিমরাও দিনের পর দিন এভাবেই গৃহবন্দী ছিলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ