Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জরুরি অবস্থা ঘোষণা নয়, বিশেষ সদর দপ্তর স্থাপন করছে জাপান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৩:৫৭ পিএম | আপডেট : ৪:০৯ পিএম, ২৬ মার্চ, ২০২০

করোনাভাইরাস বিষয়ক কার্যক্রম পরিচালনার জন্য বিশেষ সদর দপ্তর স্থাপন করার উদ্যোগ নিয়েছে জাপান। তবে জরুরি অবস্থা ঘোষণার সিদ্ধান্ত হয়নি বলে জানান অর্থনীতি বিষয়ক মন্ত্রী।
জাপানের সংবাদ সংস্থা কায়ডোর বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভাইরাসটি যদি জনগণ ও দেশের অর্থনীতিকে 'ভয়ানক হুমকির' মুখে ফেলে তাহলে প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে জরুরি অবস্থা ঘোষণা করতে পারেন।
বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেল থেকেই এ সদর দপ্তর স্থাপনের কার্যক্রম শুরু হতে পারে। একইসঙ্গে ভাইরাস মোকাবিলায় দেশটি জরুরি অবস্থা জারি করতে পারে।
এদিকে করোনাভাইরাসের প্রকোপ দ্রুত ছড়িয়ে পড়তে পারে বলে জাপানে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয় এবং সঙ্কট সমাধানে সরকারিভাবে ইতোমধ্যেই একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে।দেশটির অর্থনীতি বিষয়ক মন্ত্রী বলেছেন, এখনই জরুরি অবস্থা জারির বিষয়ে সিদ্ধান্ত নেয়নি প্রশাসন। জাপানের স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১৪। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ অক্টোবর, ২০২০
২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ