Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

করোনাভাইরাসে কাশ্মিরে প্রথম মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৪:০৪ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে কাশ্মিরের রাজধানী শ্রীনগরের ডালগেটের বক্ষব্যাধি হাসপাতালে মারা গেছেন ৬৫ বছর বয়সী এক ব্যক্তি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কাশ্মিরে এটাই প্রথম মৃত্যু। -কাশ্মির গ্লোরি
সংশ্ণিষ্টরা জানিয়েছেন, ওই ব্যক্তি ডায়াবেটিস, হাইপারটেনশন ও স্থুলতার মতো শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তিনদিন আগে তার শরীরে করোনা ধরা পড়ে।
শ্রীনগরের মেয়র জুনাইদ আজিম মাত্তু টুইটারে লিখেছেন, আমাদের এখানে প্রথম কেউ কোভিড-১৯ এ মারা গেলো। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানাই। আর বক্ষব্যাধী হাসপাতালের চিকিত্সকদের ধন্যবাদ দেই তাদের সর্বোচ্চ প্রচেষ্টার জন্য। চলুন আমরা সবাই এক হয়ে লড়াই করি। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।
ওই ব্যক্তির সংস্পর্শে থাকা আরও চারজনের করোনা ধরা পড়েছে। তাদেরকেও পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। জম্মু-কাশ্মিরে এখন ১১ জন করোনায় চিকিত্সা নিচ্ছেন।
ভারতে করোনায় সবচেয়ে বাজে পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্রে। ২৪ মার্চ মারা যাওয়া এক নারীর শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। রাজ্যের এক স্বাস্থ্য কর্মকর্তা জানান, আজ সকালে তার করোনা টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তার আত্মীয়দের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো আমরা।
ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪৮ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন