Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

যশোরে হোম কোয়ারেন্টাইনে ১৮৮৩ জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:০৪ পিএম

যশোর জেলায় হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত মোট ১হাজার ৮শ’৮৩ জনকে। নতুন করে কাউকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়নি।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিভাগ যখাযখ ব্যবস্থা নিয়েছে। জেলায় যে ১০হাজার বিদেশ ফেরত ব্যক্তির তালিকা রয়েছে। তাদের খোঁজে সবাই চেষ্টা চালাচ্ছে। ইতোমধ্যে ৯শ’জনের সন্ধান পাওয়া গেছে। তাদের বাড়ির সামনে লালপতাকা টাঙানো হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সেনাবাহিনী যশোর জেলার দায়িত্বপ্রাপ্ত কর্ণেল নেয়ামুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন,পিপিএম ও সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন ঘনঘন বৈঠক করে কর্ম পরিকল্পনা গ্রহণ করছে করোনা সংক্রমণ প্রতিরোথে। এদিকে, যশোর ২৫০ বেড হাসপাতালসহ জেলার যেসব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন ওয়ার্ড বা হাসপাতাল কোয়ার্টোইন প্রস্তত রাখা হয়েছে, সেখানে পর্যাপ্ত ওষুধপত্র, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার নেই বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে, যশোরের ফার্মেসীগুলোতে হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৫ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন