Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘দায়িত্বহীনতার পরিচয়’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:০৫ পিএম

করোনা প্রাদুর্ভাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে সরকার প্রধানরাও বলছে জনসমাগম এড়িয়ে চলুন। নিজেকে গৃহবন্দি করুন। বাংলাদেশ সরকার থেকেও এমন ঘোষণা দেওয়া হয়েছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ আরো বেশকিছু দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে সবাইকে ছবির শুটিং আপাতত স্থগিত রাখতে চলচ্চিত্রসংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন মিলে একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এর আগে পরিচালক, প্রযোজক সমিটির নেতারা জানিয়েছিলেন।

কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করে ৫০ জনের একটি টিম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ নামের একটি সিনেমার শুটিং করা হচ্ছে। শুটিং চলছে সুন্দরবন এলাকায়। সিনেমাটিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ ও পরীমনি। তারাও শুটিংয়ে অংশ নিয়েছেন। তাদের সঙ্গে ছবিটিতে শিশুশিল্পী হিসেবে ২৫টি শিশুশিল্পীও শুটিং করছেন।

নিষেধাজ্ঞা অমান্য করে শুটিং চালিয়ে যাওয়ার প্রসঙ্গে ছবির নির্মাতা আবু রায়হান বলেন, ‘নিষেধাজ্ঞার বিষয়টি আমরা জানতে পারিনি। কারণ এদিকে আমাদের ফোনে ঠিকমত নেটওয়ার্ক পাওয়া যায় না। আজ সন্ধ্যায় আমরা সবাই বসে সিদ্ধান্ত নিব।’

শুটিংয়ের জন্য ১৩ মার্চ ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির অভিনয়শিল্পী ও কলাকুশলীরা সুন্দরবন অঞ্চলে পৌঁছান। এই দলে শিশুশিল্পীরা যেমন আছেন তেমনি নায়ক-নায়িকাসহ অন্য অভিনয়শিল্পীরাও আছেন। কলাকুশলীরা তো আছেনই।

বিষয়টি নিয়ে কথা হয় পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে। তার মতে, এমন পরিস্থিতিতে শুটিং করতে যাওয়াটাই তো ঠিক হয়নি। দায়িত্বহীনতার পরিচয় এটা।

সমিতি থেকে বিধি-নিষেধের ব্যাপারে সমিতির সভপতি বলেন, সমিতি থেকে নিষেধ করা বা না করার কি আছে। তাদের সেচ্ছায় শুটিং বন্ধ করে দেয়ার দরকার ছিলো। আমাদের সচেতনতা বাড়াতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৪ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন