Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

খাসোগজি হত্যায় অভিযুক্ত ২০ সউদী কর্মকর্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:২০ পিএম

ইস্তানবুলের চিফ প্রসিকউটর ইরফান ফিদান এক বিবৃতিতে জানান, রাজ পরিবারের সাবেক উপদেষ্টা সৌদ আল কাহতানি ও সাবেক গোয়েন্দা উপপ্রধান আহমেদ আল আসিরির নির্দেশে জামাল খাসোগজিকে হত্যা করতে সৌদি আরবের ১৫ সদস্যের একটি দল ইস্তানবুলে যায়। দলে থাকা তিন গোয়েন্দা কর্মকর্তাসহ মোট ২০ জনের বিরুদ্ধে পূর্বপরিকল্পিত হত্যার অভিযোগ আনা হয়েছে। -গার্ডিয়ান, আনাদোলু এজেন্সি
২০১৮ সালের অক্টোবরে ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাসোগজি। বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হলে তাকে হত্যার কথা স্বীকার করে সৌদি কর্তৃপক্ষ। তাদের দাবি জিজ্ঞাসাবাদের সময় কর্মকর্তাদের ভুলে নিহত হন ওই সাংবাদিক। তবে তার মৃতদেহের কোনও সন্ধান পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষ্য, ফোন রেকর্ডসহ আনুষাঙ্গিক তথ্য বিশ্লেষণ শেষে তুর্কি তদন্তকারীরা সিদ্ধান্তে পৌঁছেছেন যে, খাসোগজিকে হত্যার পর করাত দিয়ে তার দেহ টুকরো টুকরো করে সেগুলো এসিড দিয়ে গলিয়ে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাসোগজি হত্যা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ