Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনা পরীক্ষার ল্যাব হচ্ছে মমেকে

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:২৬ পিএম

করোনাভাইরাস শনাক্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে (মমেক) পিসিআর ল্যাব করা হচ্ছে। আইইডিসিআর-এর তত্ত্বাবধানে এই ল্যাব পরিচালিত হবে। আগামী দুয়েক দিনের মধ্যে ল্যাবের জন্য মেশিনপত্র ও কিট সরবরাহ করবে আইইডিসিআর।
বৃহস্পতিবার মমেক হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ন মজুমদার এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, পিসিআর ল্যাবের জন্য কলেজের মাইক্রোবায়োলজি বিভাগকে প্রস্তুত রাখা হয়েছে। আইইডিসিআর কর্তৃপক্ষ এসে নিজেরা মেশিনপত্র স্থাপন করার পাশাপাশি সেফটি কেবিন নির্মাণ করে দিয়ে যাবেন।
তিনি আরও জানান, করোনা ভাইরাস শনাক্তের পরীক্ষার ল্যাব পরিচালনার জন্য ইতোমধ্যে চিকিৎসক ও মেডিক্যাল টেকনোলজিস্টসহ সাপোর্টিং কর্মচারীদের প্রশিক্ষণ করানো হয়েছে।
এদিকে, ময়মনসিংহ জেলায় বর্তমানে ৭৩৮ জন বিদেশফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ৩০০ জন কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত প্রশাসনের ছাড়পত্র পেয়েছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন