Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

এবার স্থগিত বিশ্বকাপ বাছাই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:৪২ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে একে একে বিশ্বের সব ক্রীড়া ইভেন্ট বাকিল হয়েছে। এবার তারই ধারাবাহিকতায় বিশ্বকাপ বাছাই স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আগামী ৩০ জুনের মধ্যে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ বাছাইয়ের যে ম্যাচগুলো হওয়ার কথা ছিল, সেগুলো গতকাল (বৃহস্পতিবার) স্থগিতের ঘোষণা দেয় আইসিসি।

বিশ্বকাপ বাছাইয়ের এই ম্যাচগুলি ও বছরের বাকি ইভেন্টগুলো কিভাবে হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলে এক বিবৃতিতে জানায় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের বিশ্বকাপ দুটি ইভেন্টেরই স্বাগতিক দেশ ভারত। আইসিসির এই সিদ্ধান্তে আটটি ইভেন্ট স্থগিত হয়ে গেল।

চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় হয়ে গেল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই দেশে আগামী অক্টোবরে শুরু হওয়ার কথা পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। পুরুষ বিশ্বকাপের ট্রফি সফর শুরু হওয়ার কথা ছিল আগামী মাসে, তাও স্থগিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন