Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাতিল হয়ে যেতে পারে উইম্বলডনও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৫:৪৫ পিএম

মহামারী করোনাভাইরাস পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে বিশেষ আশার আলো দেখছেন না উদ্যোক্তারা। তাই স্থগিতের পাশাপাশি চলতি মৌসুমে বাতিলও হয়ে যেতে পারে উইম্বলডনের মতো অভিজাত গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট। এমনটাই জানিয়েছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব।

আগামী ২৯ জুন থেকে ১২ জুলাই অল ইংল্যান্ড ক্লাবে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার জেরে উইম্বলডনের ভবিষ্যৎ নিয়ে এখন শঙ্কা। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে কিংবা আগামী দিনে টুর্নামেন্ট নিয়ে একটি স্বচ্ছ রুপরেখা তৈরি করতে আগামী সপ্তাহেই একটি জরুরি বৈঠকে বসতে চলেছে এইএলটিসি। বৈঠকে এইএলটিসি’র সঙ্গে আলোচনায় অংশগ্রহণ করবে এটিপি, ডব্লুটিএ, আইটিএফ ও অন্যান্য গ্র্যান্ডস্ল্যম আয়োজকরা।

তবে আর যাই হোক উইম্বলডন ক্লোজ-ডোর আয়োজন করার যাবতীয় সম্ভাবনা পত্রপাঠ খারিজ করে দিয়েছে উইম্বলডন কর্তৃপক্ষ। পাশাপাশি যথাসময় স্থগিত রেখে পরবর্তীতে টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনাও প্রায় অসম্ভব বলেই মনে করছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব। করোনার জেরে এটিপি এবং ডব্লুটিএ আগামী ৭ জুন অবধি স্থগিত রেখেছে তাদের সমস্ত টুর্নামেন্ট। ফলে সেপ্টেম্বর অবধি স্থগিত রাখা হয়েছে ফরাসি ওপেন।

এইএলটিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘যুক্তরাজ্য সরকার এবং বিভিন্ন স্বাস্থ্য সংগঠনের সঙ্গে আমরা জানুয়ারি থেকেই আলোচনা চালাচ্ছি। তাদের উপদেশ মেনে কোভিড-১৯ এর প্রভাব অনুমান করার চেষ্টা করছি। তাছাড়া টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে সরকারের জরুরি নির্দেশিকা জারি তো রয়েইছে। করোনায় প্রাণ হারানো মানুষদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন