Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মানবিকতায়ও নৌবাহিনী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৭:৫৯ পিএম

সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি বেকার বসে থাকা নি¤œ আয়ের মানুষের হাতে হাতে ত্রাণসামগ্রী তুলে দিচ্ছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নৌ অঞ্চলের বিভিন্ন স্থানে ঘরে বসে থাকা নিম্নআয়ের কর্মহীন মানুষের মধ্যে লে. কমান্ডার এম মাহবুব শিকদারের নেতৃত্বে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। নৌবাহিনীর এই মানবিকতায় খুশি এসব মানুষ। দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে উপকূলীয় এলাকায় কাজ শুরু করেছে নৌবাহিনীর কন্টিনজেন্টগুলো।

স্থানীয় জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিভিন্ন দুর্গম এলাকায় ভাইরাস সংক্রমিত রোগী থাকলে চিকিৎসা এবং বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসনকে সহায়তায় বাংলাদেশ নৌবাহিনী নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে।

gvbweKZvqI †bŠevwnbx

PÆMÖvg ey¨‡iv

mvgvwRK `~iZ¡ eRvq ivLvi welqwU wbwðZ Kivi cvkvcvwk †eKvi e‡m _vKv wb¤œ Av‡qi gvby‡li nv‡Z nv‡Z ÎvYmvgMÖx Zz‡j w`‡”Q evsjv‡`k †bŠevwnbxi m`m¨iv| MZKvj e„n¯úwZevi PÆMÖvg †bŠ A‡ji wewfbœ ¯’v‡b N‡i e‡m _vKv wbgœAv‡qi Kg©nxb gvby‡li g‡a¨ †j. KgvÛvi Gg gvneye wkK`v‡ii †bZ…‡Z¡ ÎvYmvgMÖx weZiY Kiv nq| †bŠevwnbxi GB gvbweKZvq Lywk Gme gvbyl| †`‡k K‡ivbvfvBivm msµgY †iv‡a miKv‡ii wb‡`©kbv ev¯Íevq‡b †emvgwiK cÖkvmb‡K mnvqZv w`‡Z DcK~jxq GjvKvq KvR ïiæ K‡i‡Q †bŠevwnbxi Kw›Ub‡R›U¸‡jv|

¯’vbxq Rbmvavi‡Yi g‡a¨ mvgvwRK `~iZ¡ eRvq ivLv, wewfbœ `yM©g GjvKvq fvBivm msµwgZ †ivMx _vK‡j wPwKrmv Ges we‡`k‡diZ bvMwiK‡`i †Kvqv‡i›UvBb wbwðZ Kivmn mvwe©K AvBbk…•Ljv cwiw¯’wZ wbqš¿‡Y ivL‡Z ¯’vbxq cÖkvmb‡K mnvqZvq evsjv‡`k ‡bŠevwnbx wbiew”Qbœfv‡e KvR K‡i hv‡”Q|

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ