Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ইসলামী আন্দোলন বাংলাদেশ

মা: আবু বকর সিদ্দিক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৮ এএম

সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় এলিট শ্রেণিকেও এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই। তিনি বলেন, সন্ত্রাস, দুর্নীতি, মাদক সমাজের রন্দ্রে রন্দ্রে ঢুকে পড়েছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা দলের নাম ভাঙ্গিয়ে এসব দেদারছে করছে। ইসলামী অনুশাসন ছাড়া এসব থেকে মুক্তি পাওয়ার কোন পথ নেই। তিনি বলেন, ইসলাম দলমত নির্বিশেষে সকলের কল্যাণ নিশ্চিত করেছে। এখানে সন্ত্রাস, দুর্নীতি ও অপরাধ প্রবণতার সুযোগ নেই। ইসলাম কঠোর হস্তে সকল অন্যায়কে প্রতিহত করার শিক্ষা দেয়। ফলে দলীয় পরিচয়ে লুটপাটের কোন সুযোগ নেই। তিনি বলেন, আজ রাজনীতিকে কতিপয় স্বার্থান্বেষী মহল কলুষিত করে ফেলেছে। এসব টাউট-বাটপারদের হাত থেকে দেশকে রক্ষায় সমাজের এলিটপারসনকেও এগিয়ে আসতে হবে। কেননা ইসলামই একমাত্র শান্তি ও মুক্তির গ্যারান্টি।
পুরানা পল্টনস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও পেশাজীবী মানুষের সাথে একান্ত মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, শেখ ফজলুল করীম মারূফ, ছাত্রনেতা নূরুল করীম আকরাম প্রমুখ।
ইসলামী ঐক্য আন্দোলন
ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হুসাইন বলেছেন, করোনা থেকে দেশ ও জাতিকে বাঁচাতে হলে আল্লাহর সাহায্য কামনা করতে হবে। মানুষের নাফারমানির কারণে আল্লাহ রাব্বুল আলামীন বহু জাতিকে ধ্বংস করেছেন। পৃথিবীতে যারাই আল্লাহর হুকুমের সাথে বিরুদ্ধাচারণ করেছে তাদেরকে বিভিন্নভাবে আযাব- গযব দিয়ে ধ্বংস করেছে। তিনি বলেন, আজ আমাদের দেশে আল্লাহর সাথে শিরক, বিদায়াত,অশ্লীলতা, বেহায়াপনা,হত্যা, খুন,ব্যাবিচার রাহাজানি, ছিনতাই, নারী ও শিশু নির্যাতন সহ অসংখ্য পাপ কাজ চলছে, এসব পাপ কাজ থেকে তওবা করে আল্লহর পথে ফিরে না আসলে আমাদের উপর ও ভয়াবহ আযাব নেমে আসবে। তিনি আল্লাহ তায়ালার একটি বাণীর দিকে লক্ষ করার অনুরোধ জানান “ জলে স্থলে যে বিপর্যয় ( মহামারী ও প্রকৃতিক দুর্যোগ ) তা মানুষের কৃত কর্মের ফল, যার ফলে তাদের কোন কোন কর্মের শাস্তি আস্বাদন করান, যাতে তারা ( আল্লাহর পথে) ফিরে আসে।” সূরা রূম- ৪১
তিনি সকলকে সবসময় অজু অবস্থায় থেকে বেশী বেশী তওবা-এস্তেগাফার ও পারিবারের সদস্যদের সাথে নিয়ে প্রতিদিন একবার দোয়া ও কোরআন তেলাওয়াত করার আহবান জানান। তিি ন করোনা ভাইরাস সর্ম্পকে সাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার আহবান জানান।
তিনি আন্দোলনের কেন্দ্রীয় অফিসে করোনা ভাইরাস থেকে মুক্তির লক্ষে দোয়া মাহফিলে এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অফিস সম্পাদক জনাব কামরুল ইসলাম, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক , ইসলামী ছাত্রশক্তির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক, মোঃ ইয়ামিন, আশিকুর রহমান মানিক প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৮ জুলাই, ২০২০
৬ জুলাই, ২০২০
৫ জুলাই, ২০২০
৪ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন