Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

সড়কে ব্যারিকেড : যানবাহন ফিরিয়ে দিচ্ছে প্রশাসন

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে

মুনীরুল ইসলাম, শ্রীনগর (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৭ এএম

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ব্যারিকেড দিয়ে দক্ষিনাঞ্চল মুখী যাত্রীবাহী সকল যানবাহন ফিরিয়ে দিচ্ছে প্রশাসন। গত বুধবার দুপুর ২টার দিকে সরকারের ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে প্রশাসন শ্রীনগর উপজেলার মহাসড়কের ছনবাড়ি চৌরাস্তা এলাকায় ফ্লাইওভারের মুখে এই ব্যারিকেট তৈরি করে। এসময় দক্ষিনাঞ্চল গামী যাত্রীদের বহনকারী বাস এক্সপ্রেসওয়ে থেকে ঘুড়িয়ে দেয়া হয়। মোটরসাইকেল ও প্রাইভেটকারের ক্ষেত্রের একই ব্যবস্থা নিতে দেখা গেছে। তবে লক্ষ্য করা গেছে, শতশত মোটরসাইকেল ও প্রাইভেটকারগুলো বিকল্প রাস্তা হিসেবে শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের আটপাড়া এলাকার কল্লিগাঁও হয়ে বাড়ৈগাঁও কিংবা তন্তর-হাট নওপাড়া-মালিরঅঙ্ক সড়ক দিয়ে ঘুরে মাওয়ার দিকে ছুটছে। 

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ও পুলিশ সুপার আব্দুল মোমেন ব্যারিকেডের সামনে উপস্থিত থেকে যাত্রীদের ফেরত দেন। এসময় তাদরে সাথে ছিলেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) নিগার সুলতানা, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. হেদায়াতুল ইসলাম ভূঞা, ওসি (তদন্ত) হেলাল উদ্দিন।
শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, শিমুলিয়া ফেরীঘাটে দক্ষিনাঞ্চলমুখী জনসাধারণ যেন চাপ তৈরি করতে না পারে এবং সরকারের ঘোষিত নিয়ম মেনে চলে এই জন্যই রাস্তায় ব্যারিকেড তৈরি করে তাদের ফেরত পাঠানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন