Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ ড্রেজার পুড়িয়ে দিলেন ইউএনও

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৭ এএম

জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন পুড়ানো হয়েছে। গত বুধবার সকালে উপজেলার ভাটারা ইউনিয়নের পারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ইউএনও শিহাব উদ্দিন আহমদ বালু উত্তোলনের সরঞ্জাম পুড়িয়ে দেন।
জানা গেছে, পারপাড়া এলাকায় ঝিনাই নদীতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে সংঘবদ্ধ প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছিল। প্রশাসনের অনুমতি ছাড়াই চক্রটি বালুর ব্যবসার করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিলেও নদীর তীড়, এলাকার বাড়িঘর, গাছপালা ও ফসলী জমি নদীতে বিলীন হয়ে যাচ্ছে। এ নিয়ে এলাকাবাসী বারবার প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদ ঘটনাস্থলে অভিযান চালিয়ে একটি ড্রেজার মেশিনসহ বালু উত্তোলনের সব সরঞ্জাম পুড়িয়ে দেন।
ইউএনও শিহাব উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে জড়িত কাউকে পাওয়া না যাওয়ায় জেল-জরিমানা করা যায়নি। ড্রেজার মেশিন পুড়ানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ-ড্রেজার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ