Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

শিবচরে অবরুদ্ধাবস্থার ৭ম দিন অতিবাহিত

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের শিবচরে জনগণের গতিসীমা নিয়ন্ত্রণ আরোপ করায় জনজীবনে অচলাবস্থা নেমে এসেছে। জরুরি ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ছাড়া বন্ধ রয়েছে সব দোকান। অচলাবস্থার ৭ম দিনে উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের মাঝে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর খাবার ও ঔষধ সহায়তা অব্যাহত রয়েছে।
জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ৭ম দিনের মত গতকালও শিবচরে জরুরি ও নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ ছিল। মানুষ যাতে বিনা প্রয়োজনে ঘর থেকে বের না হয় তার জন্য প্রশাসনের পক্ষ থেকে আড়াই শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে বিভিন্ন স্পটে। ১৮শ’ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিনি, ঔষধসহ নিত্যপ্রয়োজনীয় খাবারের পর আরো ২৬শ’ পরিবারের জন্য চাল বরাদ্দ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য। মৎসজীবী ৫৭৫ পরিবারের জন্য ৮০ কেজি করে চাল বিতরণ শুরু হয়েছে। দরিদ্র অসহায়দের জন্য দুই হাজার ১শ’ ৯৬ পরিবারের জন্য ভিজিডির ৩০ কেজি করে পুষ্টি চাল বিতরণও শুরুর প্রক্রিয়া শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন