Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

জীবাণুনাশক ছিটালেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

বন্দরনগরীতে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো জীবাণুনাশক পানি ছিটালেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চমেক হাসপাতালের পূর্ব গেইট থেকে শুরু করে নার্সেস ক্যান্টিন, মেডিক্যাল কলেজ রোডসহ আশপাশের সড়ক ও এলাকায় নিজ হাতে পানি ছিটিয়েছেন তিনি।

করোনাভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সব সড়ক, হাট-বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলছে। ১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ নানামুখী প্রচার কার্যক্রম চলছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রধানমন্ত্রী আহবান জানিয়েছেন। জরুরী প্রয়োজন ছাড়া নগরবাসীকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, চমেক অধ্যক্ষ ডা. শামীম হাসান, বিএমএ সভাপতি ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী প্রমুখ। করোনাভাইরাস সংক্রান্ত যেকোন বিষয়ে যোগাযোগের জন্য চসিক দামপাড়া কার্যালয়ে কন্ট্রোল রুম (নম্বর- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯) খোলা হয়েছে। এদিকে জনসমাগম হয় এমন এলাকাগুলোতে জীবাণুনাশক ছিটানোর কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস। গতকাল নগরীর সিনেমা প্যালেস থেকে এ পানি ছিটানোর কাজ শুরু করে তারা। নন্দনকানন ফায়ার স্টেশন থেকে ৫টি গাড়ি পানি ছিটানোর কাজ করে। পর্যায়ক্রমে পুরো নগরীতে বি্লচিং পাউডারের পানি ছিটাবে ফায়ার সার্ভিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবাণুনাশক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ