Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

‘রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি প্রয়োজন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, করোনা পরিস্থিতিতে বেগম খালেদা জিয়ার মতো অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি হওয়া প্রয়োজন। মানবিক কারণে বয়স্ক বন্দিদের মুক্তির দাবি করছি। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান বিবৃতিতে দেশবাসীকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। তিনি বলেন, মহান স্বাধীনতা দিবসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি সেইসব অকুতোভয় বীর সেনানী আর সম্ভ্রমহারা মা, বোনদের যাদের অদম্য সাহস আর আত্মত্যাগে আমারা স্বাথীনতা পেয়েছি। রক্ত ঝরা স্বাধীনতার মাসে, দীর্ঘ ২৫ মাস কারাভোগের পর দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। এ জন্য মহান রাব্বুল আলামিন এর কাছে শুকরিয়া জানাই। এই মুক্তিতে যেমন আনন্দিত তেমনি ব্যথিত। কারন বিএনপি কিংবা ২০ দল আন্দোলন-সংগ্রাম কিংবা আদালতের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারে নাই। এই ব্যর্থতা আমাদের সবার, এই ব্যর্থতা সমগ্র জাতির। ২০দলীয় জোট নেতার সাজা স্থগিত করে ৬ মাসের জন্য মুক্তি দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানাই। বয়স বিবেচনায় ও মানবিক কারনে যেভাবে দেশনেত্রীর শর্ত সাপেক্ষে ৬ মাসের মুক্তি হয়েছে একইভাবে এই করোনা পরিস্থিতিতে অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দেরও মুক্তি হওয়া প্রয়োজন। আমি বয়স বিবেচনায় ও মানবিক কারণে অন্যদের মুক্তি দাবি করছি। ব্যারিস্টার তাসমিয়া বলেন, দেশের করোনা পরিস্থিতি আমাদের আয়ত্তে নেই। প্রাথমিক পর্যায়ে সরকারের দায়িত্বহীনতা ব্যথিত করেছে। সরকারের টনক নড়তে অনেক দেরি হয়েছে, এর মধ্যেই আমাদের যা ক্ষতি হওয়ার হয়ে গেছে। এখন এই ভাইরাসের সাথে লড়তে আমাদের নিজেদের সাবধানতা অবলম্বন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনৈতিক

১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৯ এপ্রিল, ২০১৯
১৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ