Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

সাকিবের স্যালুট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

২০১৬ সালে মিরপুর টেস্টে ইংল্যান্ডের বেন স্টোকসকে বোল্ড করে সাকিব আল হাসানের করা স্যালুট উদযাপন ব্যাপক পরিচিত। তার সেই স্যালুটের ভঙ্গিমা নানান সময়ে ভাইরাল হয়েছে বিভিন্নভাবে। এবার সাকিব নিজের স্যালুটের সেই ছবি পোস্ট করে ‘স্যালুট’ জানিয়েছেন সত্যিকারের কিছু লড়াকুকে। করোনাভাইরাস মহামারির সময়ে জীবনের মাঠে লড়তে থাকা সৈনিকদের প্রতি অগাধ শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

দেশ থেকে কয়েক দিন আগে যুক্তরাষ্ট্রে গিয়ে তারকা ক্রিকেটার সাকিব নিজেও আছেন কোয়ারেন্টিনে। এখনো দেখা করেননি স্ত্রী-কন্যার সঙ্গে। কোয়ারেন্টিনে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সচল আছেন সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ থাকা এই তারকা।

গতপরশু ফেসবুকে নিজের স্বীকৃত পেজে দেওয়া এক পোস্টে করোনার বিরুদ্ধে লড়তে থাকা স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি শ্রদ্ধা জানান সাকিব, ‘সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত, তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারি কর্মকর্তাদের, যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন।’

এই সৈনিকদের উৎসাহ দিতে সবাইকে বাসায় থাকার আহবান জানিয়েছেন সাকিব, ‘আমরা তাদের সাহায্য করতে যা পারি, তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারব। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।’

গতকাল ৪৯ বছর পেরিয়ে পঞ্চাশে পা রেখেছে বাংলাদেশ। মহান স্বাধীনতা দিবসের এই দিনেও ফেসবুকে পোস্ট করেছেন সাকিব। তিনি শ্রদ্ধা জানিয়েছেন দেশকে স্বাধীনতা এনে দেওয়া বীর মুক্তিযোদ্ধাদেরও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

১৪ ফেব্রুয়ারি, ২০২০
৩১ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন