Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, ০৫ শাবান ১৪৪১ হিজরী

‘মানসিকভাবে উৎফুল্ল আছেন খালেদা জিয়া’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

কারামুক্ত হওয়ার পর আপাতত গুলশানের বাসভবন ফিরোজায় হোম কোয়ারেন্টাইনে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। নিজস্ব চিকিৎসকদের তত্ত্বাবধানে চলছে চিকিৎসাও। শারীরিকভাবে অসুস্থ হলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মানসিকভাবে উৎফুল্ল আছেন বলে জানিয়েছেন তাঁর বোন সেলিমা ইসলাম।

তিনি জানান, শারীরিকভাবে অসুস্থ হলেও স্বজনদের কাছে পেয়ে আগের চেয়ে মানসিকভাবে অনেকটা ভলো আছেন। সেলিমা ইসলাম বলেন, তার শারীরিক অবস্থা খুবই খারাপ। হাঁটতে পারছে না, বসতে পারছে না। সেইসাথে তার শ্বাসকষ্টও আছে। তবে বাসায় আসার পর মানসিকভাবে অনেকটাই ভালো আছে। নাতিদের সাথে সময় কাটিয়ে একটু উৎফুল্লতা অনুভব করছে, কথা বলছে। হাসপাতালে খুব বেশি কথা বলতো না।
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সেলিমা ইসলাম বলেন, আপাতত বাসায়ই ডাক্তার দেখানো হচ্ছে। অন্য হাসপাতালে যাওয়ার মতো কোনো অবস্থা নেই। দশদিন তাকে কোনো জায়গায় মুভ করানো সম্ভব না। পরে তিনি যদি মনে করেন তাহলে তা দেখা যাবে। তিনি সাধারণত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতেন।

খালেদা জিয়ার শারীরীক ও মানসিক অবস্থা নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, উনি ভীষণ অসুস্থ, বাসায় এখন ডাক্তারদের তত্ত্বাবধানে আছেন। তবে সব আত্মীয় স্বজনদের কাছে পেয়ে মানসিকভাবে কিছুটা ভালো আছেন।
এদিকে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিয়ে এসেছেন চিকিৎসকদের একটি দল। ছয় সদস্যের এই দলে ছিলেন- প্রফেসর ডা. এফ এফ রহমান, প্রফেসর ডা. রজিবুল ইসলাম, প্রফেসর ডা. আব্দুল কদ্দুস, প্রফেসর ডা. হাবিবুর রহমান, প্রফেসর সিরাজ উদ্দিন ও প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এরপর, বিএনপিপন্থী চিকিৎসকদের নেতা এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়া বিএসএমএমইউ (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) চিকিৎসকদের পরামর্শে সেলফ কোয়ারেন্টাইনে আছেন। তার অবস্থা আগের মতোই, তবে মানসিকভাবে কিছুটা উৎফুল­ আছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ